জাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  02-08-2022 06:08PM

পিএনএস ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিকী অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার (২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফলে দেখা যায় বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তিচ্ছুদের পৃথক মেধা তালিকা প্রকাশ করেছে কলা ও মানবিকী অনুষদ। অনুষদভুক্ত ইংরেজি, প্রত্নতত্ত্ব, নাটক ও নাট্যতত্ত্ব, চারুকলা বিভাগের পাশাপাশি বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের জন্যও আলাদা আলাদা মেধা তালিকা প্রকাশ করেছে অনুষদটি।

শিক্ষার্থীরা www.juniv-admission.org ওয়েবসাইটে লগ-ইন করে জাবির ‘সি’ ইউনিটের ফল দেখতে পারবেন। এছাড়া www.univ.edu/admission এবং www.academic.juniv.edu/ওয়েবসাইট থেকেও ভর্তি পরীক্ষার ফল জানা যাবে। জাবির বিভিন্ন ইউনিটের নোটিশ বোর্ডেও এই ফল প্রকাশ করা হবে এবং ওয়েবসাইটে সংরক্ষিত উত্তীর্ণ শিক্ষার্থীদের মোবাইল নাম্বারে এসএমএস’র মাধ্যমেও ফল জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, রবিবার (৩১ জুলাই) জাবির ‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ইন্সটিটিউট-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির দেয়া তথ্য অনুযায়ী, ‘সি’ ইউনিটভুক্ত বিভাগগুলোর ৪৬৬টি আসনের বিপরীতে আবেদন করছিলেন ৫৩ হাজার ৪৩০ জন শিক্ষার্থী।

কলা ও মানবিকী অনুষদের ডিন অফিস সূত্রে জানা যায়, জাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিলো প্রায় ৮৫ শতাংশ। পরীক্ষা শেষে মোট আসনের বিপরীতে ১০ গুণ পরীক্ষার্থীর মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন