ডুজা'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  19-09-2022 02:02PM




পিএনএস ডেস্ক: ‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ স্লোগানে প্রতিষ্ঠার ৩৭ বছর উদযাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি-ডুজা। আজ সোমবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমিতির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে দিনব্যাপী এই আয়োজন উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে টিএসসিতে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বাংলাদেশের শিক্ষাঙ্গনে সাংবাদিকতায় জড়িতদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নিঃসন্দেহে একটি পথিকৃৎ প্রতিষ্ঠান। আমরা লক্ষ্য করি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়েও এধরনের সাংবাদিক সমিতি গড়ে উঠেছে।

উপাচার্য আরও বলেন, প্রাতিষ্ঠানিক পর্যায়ে যখন এধরনের সংগঠন থাকে এবং এই সংগঠন যখন নির্ভীক ও বস্তুনিষ্ঠ ও অনুসন্ধিচ্ছু দৃষ্টিভঙ্গিতে কাজ করে, তখন সেটির গুরুত্ব অশেষ। নানা ধরনের অসঙ্গতি, বিচ্যুতি ও অসামঞ্জস্যতার প্রতি সাংবাদিকদের সবসময়ই সুতীক্ষ্ণ দৃষ্টি থাকে। তাদের লেখনী কিন্তু পলিসি লেভেলে গুরুত্ব রাখে। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় কিন্তু সেই কাজগুলো করি।

তিনি বলেন, আমরা প্রতিদিন সকালে খবরের কাগজের যে বিষয়গুলো প্রথমে দেখি, সেগুলো হলো নিজেদের বিশ্ববিদ্যালয়ের কোথাও কোনো অসঙ্গতি আছে কিনা এবং দেখার পরে আমরা সত্যতা যাচাই করে সেগুলো সুরাহা করার চেষ্টা করি। এভাবেই কিন্তু একটি সমাজের সুষ্ঠু ধারা প্রবর্তন, গণতান্ত্রিক মূল্যবোধ, স্বচ্ছতা ও কাজের গতিশীলতা আনার জন্য নানাভাবে আমরা এখান থেকে অনুপ্রেরণা নিয়ে থাকি।

সাংবাদিক সমিতির সভাপতি মামুন তুষারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে টিএসসির ভারপ্রাপ্ত পরিচালক সৈয়দ আলী আকবর উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন ডুজার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেল। অনুষ্ঠানে ডুজার সাধারণ সদস্যবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন