ফেব্রুয়ারিতে জাবির ষষ্ঠ সমাবর্তন : উপাচার্য

  19-09-2022 02:32PM




পিএনএস ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম জানিয়েছেন, আগামী ফেব্রুয়ারিতে বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সোমবার গণমাধ্যমকে তিনি ঢাকা এ তথ্য জানান। এর আগে রবিবার (১৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত সিন্ডিকেটের এক বিশেষ সভায় সমাবর্তন আয়োজনের জন্য অনুমোদন দেওয়া হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, সিন্ডিকেটে আলাপ হয়েছে। আমরা এই সপ্তাহে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে চিঠি লিখব। তিনি অনুমতি দিলে আমরা সে সময় অনুযায়ী সমাবর্তন আয়োজন করব। সমাবর্তন আয়োজনের দাবি শিক্ষার্থীদের দীর্ঘ দিনের। আমরা সেটা বিবেচনা করে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সমাবর্তন আয়োজনের চিন্তা করছি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৪৯ বছরে সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে মাত্র পাঁচবার। সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০১৫ সালে। প্রতিষ্ঠার দীর্ঘ ২৬ বছরে ১৯৯৭ সালে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এরপর ২০০১ সালে দ্বিতীয়, ২০০৬ সালে তৃতীয়, ২০১০ সালে চতুর্থ এবং ২০১৫ সালে অনুষ্ঠিত হয় সর্বশেষ সমাবর্তন। সর্বশেষ পঞ্চম সমাবর্তনে অংশ নেওয়া ৯ হাজার গ্র্যাজুয়েট, এমফিল ও পিএইচডি ডিগ্রিধারী মূল সনদপত্র হাতে পান।

পিএনএস/আনোয়ার



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন