সিটবাণিজ্য থেকে রিভার আয় কত, জানলে অবাক হবেন!

  25-09-2022 04:02PM



পিএনএস ডেস্ক : কমিটি গঠনের পর থেকে অভিযোগ যেন পিছু হটছে না ইডেন কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভার। একের পর এক অনিয়ম ও দুর্নীতি উঠে আসছে গণমাধ্যমে।

সম্প্রতি শাখা ছাত্রলীগ সহসভাপতি জান্নাতুল ফেরদৌসীকে মারধরের অভিযোগ উঠেছে সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে।

এর মধ্যে গণমাধ্যমে উঠেছে এসেছে রিভার সিটবাণিজ্য, ওয়াইফাই প্রোভাইডার, ক্যানটিন থেকে চাঁদা আদায়ের বিষয়ে নানান তথ্য।

ইডেন কলেজের একাধিক ছাত্রী জানিয়েছেন, কলেজের ছয়টি হলের মোট ৩৮টি কক্ষ রিভার দখলে রয়েছে। কক্ষগুলোতে টাকা বিনিময়ে ছাত্রীদের রাখছেন তিনি।

এর মধ্যে হলের প্রতিটি কক্ষে কমপক্ষে আটজন করে মোট ৩২০ জন ছাত্রীকে রাখছেন তিনি। এ জন্য ছাত্রীদের থেকে কমপক্ষে দুই হাজার টাকা করে নিয়ে থাকেন রিভা। এ ক্ষেত্রে শুধু সিটবাণিজ্য করেই রিভার মাসিক আয় ৫ লাখ ৭৬ হাজার টাকা।

তবে রিভার আয় এখানেই শেষ নয়, প্রতিমাসে ওয়াইফাই প্রোভাইডারের কাছ থেকেও চাঁদা আদায় করেন রিভা। আগস্ট মাসেই ওয়াইফাই প্রোভাইডারের থেকে ৩ লাখ টাকা নিয়েছেন তিনি।

এ ছাড়া হলের চারটি ক্যানটিন থেকেও চাঁদা নেন রিভা। চারটি ক্যানটিন থেকে শাখা ছাত্রলীগের এ দুই নেত্রী প্রতিমাসে ২ লাখ ৪০ টাকা চাঁদা আদায় করেন। তবে এ টাকা ভাগাভাগি নিয়েও রয়েছে নানান অভিযোগ-অন্তর্কোন্দল। এদিকে শনিবার রিভা-রাজিয়ার বিরুদ্ধে আপত্তিকর অবস্থার ছবি তোলার অভিযোগও তুলেছেন সহসভাপতি জান্নাতুল।

জানা গেছে, ইডেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের সিটবাণিজ্যসহ নানান বিষয়ে গণমাধ্যমে কথা বলেন ছাত্রলীগ নেত্রী জান্নাতুল ফেরদৌসী। এরপরই তার ওপর নেমে আসে নির্যাতন। নির্যাতনের ঘটনা জানাজানি হওয়ায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। এ সময় তারা ক্যাম্পাসে মিছিল বের করে। এ ঘটনায় রাতের আঁধারে জনরোষের মুখে হল ছেড়ে পালিয়ে যান সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা।

ঘটনার সত্যতা জানতে সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে বারবার ফোন করা হলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়। আরটিভি

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন