নন–ক্যাডার নিয়োগে আগের নিয়ম চান চাকরিপ্রার্থীরা

  06-10-2022 06:00PM

পিএনএস ডেস্ক : নন ক্যাডার নিয়োগের ক্ষেত্রে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন পদ্ধতি বাদ দিয়ে আগের নিয়মে নিয়োগ দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন ৪০তম বিসিএস পরীক্ষায় অপেক্ষমাণ নন-ক্যাডার প্রার্থীরা।

আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে মানববন্ধন করেন তারা। চাকরিপ্রার্থীরা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ আন্দোলন চালিয়ে যাবেন।

মানববন্ধনে অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা বলেন, মানববন্ধন চলাকালে আন্দোলনকারীদের একটি প্রতিনিধিদল দুপুর ১২টার দিকে পিএসসিতে গিয়ে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের সঙ্গে দেখা করে তাদের দাবির বিষয়ে বিস্তারিত তুলে ধরে। এর ইতিবাচক ফল না এলে সবার সঙ্গে আলোচনা করে আন্দোলনের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে তারা।

নন-ক্যাডার প্রার্থীদের দাবিগুলো হলো কমিশন কর্তৃক ৪০তম বিসিএস বিজ্ঞপ্তির তারিখওয়ারি সুপারিশের এই বেকার বিরুদ্ধ এবং একই সঙ্গে সরকারের নীতিবিরুদ্ধ অযাচিত সিদ্ধান্ত বাতিল করতে হবে; ৪০তম বিসিএস নন-ক্যাডারের অনুকূলে পিএসসি কর্তৃক প্রদত্ত অধিযাচন পত্রের পরিপ্রেক্ষিতে প্রাপ্ত সব পদে ৪০তম বিসিএস নন-ক্যাডারে উত্তীর্ণদের থেকে সুপারিশকরণ, পূর্বের বিসিএসগুলো (৩৫, ৩৬, ৩৭ ও ৩৮) থেকে নন-ক্যাডারে সুপারিশকরণের অনুসৃত প্রক্রিয়ায় ৪০তম বিসিএসের ক্ষেত্রেও অনুসরণ করা এবং ৪০তম নন-ক্যাডারে সুপারিশকরণ প্রক্রিয়া–পরবর্তী বিসিএসের (৪১তম বিসিএস) চূড়ান্ত ফল প্রদানের পূর্ব তারিখ পর্যন্ত অব্যাহত রেখে ৪০তম বিসিএস নন-ক্যাডারে উত্তীর্ণ প্রার্থীদের থেকে সুপারিশকরণ।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন