রামেক কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দেবে রাবি প্রশাসন

  22-10-2022 12:37AM

পিএনএস ডেস্ক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন থানায় অভিযোগ করবে। হলের তৃতীয় তলা থেকে পড়ে গুরুতর আহত এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চিকিৎসকদের দায়িত্বে অবহেলা ও ট্রলিবয়দের দুর্নীতি এবং শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ করা হবে রাবি প্রশাসনের পক্ষ থেকে।

শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যায় উপাচার্যের কনফারেন্স রুমে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। শনিবার মতিহার অথবা রাজপাড়া থানায় এ অভিযোগ দাখিল করা হবে বলে জানান রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা থেকে রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় হল কর্তৃপক্ষকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করতে বলা হয়েছে। ৭২ ঘণ্টার মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে হবে। এ ছাড়া আগামী ২৪ অক্টোবর হবিবুর রহমান হল প্রাধ্যক্ষকে সন্ধ্যা ৬টায় শোক সভার আয়োজন করতে বলা হয়েছে।

এদিকে চিকিৎসায় অবহেলা, মৃত্যুর ঘটনা ও শিক্ষার্থীদের ওপর হামলাসহ যাবতীয় বিষয় তদন্ত করার জন্য ৯ সদস্য বিশিষ্ট আরও একটি কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইলিয়াস হোসেনকে। সদস্য সচিব করা হয়েছে প্রক্টর অধ্যাপক ড. মো. আসাবুল হককে। অন্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলার চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক ড. মো. কুদরত- ই- জাহান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফরিদুল ইসলাম, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, হবিবুর রহমান হল প্রাধ্যক্ষ ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ এফ এম জাহিদ।

রামেক হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ দাখিলের পর মামলা করা হবে কি না এ বিষয়ে জানতে চাইলে রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে জানান যে, আমরা এখনই মামলা করছি না। এই ঘটনার সঙ্গে চিকিৎসক, কর্মকর্তা, আনসারসহ যারা জড়িত তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করছি। আইন অনুযায়ী প্রশাসন ব্যবস্থা নেবে।

গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হন শাহরিয়ার নামে মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী । পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা দিতে দেরি হওয়ার মৃত্যু হয় বলে অভিযোগ করেন সহপাঠীরা। এক পর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, কর্মকর্তা ও আনসার সদস্যদের সংঘর্ষ বাঁধে। এতে আহত হন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন