জবিতে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ

  04-11-2022 11:40PM

পিএনএস ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মেধা তালিকা প্রকাশ করা হয়।

প্রথম মেধা তালিকায় ‘এ’ ইউনিটে ১,১৫৫ জন, ‘বি’ ইউনিটে ৮৫০ জন ও ‘সি’ ইউনিটে ৬১০ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। এ তিন ইউনিটে ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে আসন রয়েছে ৮২৫টি। ‘বি’ ইউনিটে ১২৭০টি আসন রয়েছে৷ এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে।

‘সি’ ইউনিটের চারটি বিভাগের জন্য আসন রয়েছে ৫২০টি। এর মধ্যে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৪৬০ এবং বিজ্ঞান ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৬০টি সিট বরাদ্দ রয়েছে।

মেধা তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd) পাওয়া যাবে।

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তিপ্রক্রিয়া আগামী ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে নির্ধারিত ওয়েবসাইটের (http://gstadmission.ac.bd/) মাধ্যমে সম্পন্ন করতে হবে। প্রত্যেক আবেদনকারী নিজের আবেদন করা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবেন।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন