প্রাথমিক বৃত্তি পরীক্ষার সম্ভাব্য ফল ১৫ ফেব্রুয়ারি

  20-01-2023 11:08PM

পিএনএস ডেস্ক : পঞ্চম শ্রেণির প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ হতে পারে আগামী ১৫ ফেব্রুয়ারি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ফল প্রকাশের জন্য পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, পরীক্ষার্থীদের সংখ্যা বেশি হওয়ায় ফলাফল প্রকাশের প্রস্তুতি সম্পন্ন করতে কিছুটা সময় প্রয়োজন।

এর আগে বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ ফেব্রুয়ারি মাসে হওয়ার কথা জানিয়েছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) মোহাম্মদ নজরুল ইসলাম।

তিনি বলেন, ‘প্রাথমিক বৃত্তি পরীক্ষার কর্মপরিকল্পনা অনুযায়ী ফেব্রুয়ারি মাসের শেষে ফল প্রকাশ করা হবে। পরীক্ষায় প্রায় ৯৬ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।’

২০০৯ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা চালুর পর এর ভিত্তিতেই বৃত্তি দেয়া শুরু হয়। কিন্তু গত দুই বছর পরীক্ষা না হওয়ায়, বন্ধ হয়ে যায় প্রাথমিক ও জুনিয়র বৃত্তি। এক যুগ পর ২০২২ সালের ৩০ ডিসেম্বর প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, এবার বৃত্তি পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় ৬ লাখ শিক্ষার্থী। বৃত্তি পাবে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ গ্রেডে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন