ঢাবিসহ অধিভুক্ত কলেজের ১১৪ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

  26-01-2023 01:56AM

পিএনএস ডেস্ক : পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও দুর্ব্যবহারের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত কলেজসমূহের ১০৯ জনকে বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি। এছাড়া ঢাবির আরও ৪ শিক্ষার্থীকে বিভিন্ন অভিযোগে সাময়িক বহিষ্কার ও একজনকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়। এসব সুপারিশ চূড়ান্ত হবে পরবর্তী সিন্ডিকেট সভায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সদস্যসচিব অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ১০৯ শিক্ষার্থীকে দুই থেকে চার বছর পর্যন্ত বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

এ ছাড়া নানা অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এর মধ্যে এক নারীকে লাঞ্ছিত করার দায়ে সূর্য সেন হলের ছাত্র জিম নাজমুলকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

অন্য চারজনের দুজনকে (তারা আইবিএর ছাত্র) দুই বছর ও অন্য দুজনকে (একজন আইবিএ, আরেকজন চারুকলার) এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এসব সুপারিশের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে সিন্ডিকেটে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন