অসচ্ছল শিক্ষার্থীদের সাহরি-ইফতার পৌঁছে দেবে পাবিপ্রবি ছাত্রলীগ

  24-03-2023 06:08PM

পিএনএস ডেস্ক : পবিত্র রমজান মাস উপলক্ষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের সাহরি ও ইফতার সরবরাহ করার উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ সময়ে বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী সাহরি ও ইফতারের খরচ জোগাতে অসমর্থ হলে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের কাউকে জানালে সেসব শিক্ষার্থীর পরিচয় গোপন রেখে তাদের সহায়তা করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে এমন এক ঘোষণা দেওয়া হয়েছে।

জানা গেছে, রমজান মাসে পাবিপ্রবির বিভিন্ন বিভাগগুলোতে ক্লাস এবং পরীক্ষা চলমান রয়েছে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের হল অথবা বাইরের মেসে অবস্থান করতে হচ্ছে। তবে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনযাত্রায় বিরূপ প্রভাব পরছে। নিজেদের খাবার ও শিক্ষাউপকরণের খরচ মেটাতে তারা রীতিমতো হিমশিম খাচ্ছে। এ অবস্থায় ছাত্রলীগের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ উদ্যোগের বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল্লাহ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তানেরাও আছেন, যারা রমজান মাসে ক্লাস ও পরীক্ষা চলার কারণে পরিবারের সাথে থাকতে পারছেন না। এমন অনেক শিক্ষার্থী আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় রমজানে নিজেদের ব্যয়ের খরচ জোগাতে পারছেন না। দেখা যায়, তারা নিজেদের সমস্যার কথা সরাসরি কাউকে জানাতেও লজ্জাবোধ করেন। এ সকল শিক্ষার্থীদের পরিচয় গোপন রেখে তাদের পাশে থাকার উদ্দেশ্যেই আমরা এ উদ্যোগ নিয়েছি।

পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু বলেন, ‌করোনায় মৃতদের লাশ দাফন, হ্যালো ছাত্রলীগ সেবা, জয় বাংলা অক্সিজেন সেবা, বঙ্গমাতা অক্সিজেন সেবা, করোনাকালে অসহায় মানুষের প্রতিদিনের খাদ্য সহায়তা দেয়া, কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছে ছাত্রলীগ। সেই ধারাবাহিকতায় সাহরি ও ইফতার নিয়ে সাধারণ শিক্ষার্থী এবং রোজাদারের পাশে থাকার চেষ্টা করব আমরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন