বাংলাদেশিদের শিক্ষাবৃত্তি দিচ্ছে সৌদি আরব

  28-05-2023 06:08PM

পিএনএস ডেস্ক : ২৫৬ জন বাংলাদেশিকে সৌদি আরবে শিক্ষাবৃত্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। ঢাকার সৌদি দূতাবাস সম্প্রতি এ ঘোষণা দিয়েছে। দেশটির শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বৃত্তির বিস্তারিত তথ্য প্রকাশ করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি পর্যায়ে ভর্তি হতে আগ্রহীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, শিক্ষা, আইন, রাজনীতি, গণমাধ্যম, ধর্ম ও ভাষা শিক্ষা, কৃষি, কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল এই ১০ বিষয়ে বৃত্তির আওতায় পড়তে পারবেন বাংলাদেশিরা। স্নাতক পর্যায়ে পড়তে হলে আবেদনকারীর বয়স ১৭ থেকে ২৫ বছর, স্নাতকোত্তরের জন্য বয়সসীমা ৩০ এবং পিএইচডির জন্য ৩৫ বছর হতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বৃত্তির আওতায় দেশটির ইসলামিক ইউনিভার্সিটি, কিং সৌদ ইউনিভার্সিটি, ইমাম মুহাম্মাদ ইউনিভার্সিটি, তায়েফ ইউনিভার্সিটি, নর্দার্ন বর্ডার ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন আবেদনকারীরা।

শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.shed.gov.bd অথবা সৌদি বৃত্তিসংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইটে www.studyinsaudi.moe.gov.sa বিস্তারিত জানা যাবে। আবেদকারীদের শিক্ষাবৃত্তির বিষয়ে যাবতীয় তথ্য পেতে দেখুন এই লিংকে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন