রাবি ভর্তি পরীক্ষার্থীদের জন্য এবারও চলবে বিমানের বিশেষ ফ্লাইট

  29-02-2024 09:30PM

পিএনএস ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াত সুবিধার কথা বিবেচনা করে ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে গত বছরের মতো এবারও বিশেষ ফ্লাইট চালাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাজশাহী জেলা ব্যবস্থাপক মহিদুল ইসলাম শান্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিষয়টি চূড়ান্ত পর্যায়ে চলে এসেছে। আগামী দুই-একদিনের মধ্যে আমরা শিডিউলটি পাবলিশ করে দেব। এরপরই সেটি অনলাইনে পাওয়া যাবে।

মহিদুল ইসলাম শান্ত আরও জানান, গত বছর প্রথমবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে ঘিরে বিমান বাংলাদেশ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছিল। সোশ্যালি এবং কমার্শিয়ালি গতবার আমরা সাকসেসফুল হয়েছিলাম; বিমানও সেটি এপ্রিসিয়েট করেছিল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ বছরের ভর্তি পরীক্ষায়ও শিক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের বিষয়টি চিন্তা করে আগামী ৫, ৬, ৭ ও ৮ মার্চ বিমান বাংলাদেশ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ৫ মার্চ শুরু হচ্ছে। ৫ মার্চ ‘সি’ ইউনিট, ৬ মার্চ ‘এ’ ইউনিট এবং ৭ মার্চ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের ন্যায় এ বছরও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে। এবারের ভর্তি পরীক্ষায় গত বছরের মতো ৮০টি বহুনির্বাচনী প্রশ্নের মান হবে ১০০ নম্বর। এক ঘণ্টার পরীক্ষায় প্রতিটি বহুনির্বাচনী প্রশ্নের মান হবে ১.২৫। প্রাথমিক ও চূড়ান্ত পর্যায়ে আবেদন শেষে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে সর্বমোট একক ভর্তি পরীক্ষার্থী রয়েছে ১ লাখ ৮৫ হাজার ৬৮০ জন।

পিএনএস/ সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন