বৃহস্পতিবার ঈদ-গরমের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান

  12-06-2024 09:21PM

পিএনএস ডেস্ক: পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। বৃহস্পতিবার (১৩ জুন) থেকে এ ছুটি শুরু হয়ে শেষ হবে ২৯ জুন। তবে কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠান শিখন ঘাটতি পূরণে ছুটি কিছুটা কমিয়েছে।

বুধবার (১২ জুন) রাজধানীর বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের নোটিশ থেকে এসব তথ্য জানা গেছে। প্রাথমিক ও গণশিক্ষা এবং শিক্ষা মন্ত্রণালয়ের বাৎসরিক ছুটির তালিকার সঙ্গে সমন্বয় করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এ নোটিশ দিয়েছে।

বেশির ভাগ প্রতিষ্ঠানের নোটিশে বলা হয়, গ্রীষ্মকালীন ছুটি ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৩ জুন থেকে ২৯ জুন পর্যন্ত ২০ দিন সব ধরনের ক্লাস বন্ধ থাকবে। আগামী ৩০ জুন থেকে যথারীতি ক্লাস চলবে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, ১৩ থেকে ২৩ জুন পর্যন্ত আমাদের ছুটি। ২৪ তারিখ থেকে যথারীতি ক্লাস চলবে। শিক্ষার্থীদের শিখনকালীন ঘাটতি পূরণে ছুটি কমিয়েছি আমরা।

মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক রোকোনুজ্জামান শেখ বলেন, প্রথমে আমাদের ছুটি দেওয়া হয়েছিল ২ জুলাই পর্যন্ত। কিন্তু ষান্মাষিক মূল্যায়ন রয়েছে। সেটা বিবেচনায় নিয়ে ২৯ জুন পর্যন্ত বন্ধের নোটিশ দেওয়া হয়েছে। ৩০ জুন থেকে স্কুল খোলা থাকবে।

মনিপুর উচ্চবিদ্যালয় কলেজসহ আরও কয়েকটি প্রতিষ্ঠানে ১৩ থেকে ২৯ জুন পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

ছুটি কমানোর বিষয়টিকে সাধুবাদ জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক উইং) প্রফেসর সৈয়দ জাফর আলী।

তিনি বলেন, ৩ জুলাই থেকে থেকে বার্ষিক মূল্যায়ন শুরু হবে। যারা ছুটি কমিয়েছে তারা ভালোর জন্যই করেছে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে মূল্যায়নের বিষয়গুলো ঝালাই করে নিতে পারবে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন