ক্যানবেরায় স্বাধীনতা কাপ অনুষ্ঠিত

  28-03-2022 01:57PM



পিএনএস ডেস্ক: অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরাতে প্রথম বারের মতো স্বাধীনতা কাপ ক্যানবেরা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনতা দিবসেকে শ্রদ্ধা জানাতে বাংলাদেশ স্পোর্টস ক্লাব ক্যানবেরা এই প্রীতি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে।

চারটি দল নিয়ে স্বাধীনতা কাপের প্রথম সিজনটি অনুষ্ঠিত হয়। চারটি দলের নাম বাংলা ফাইটার্স, ক্যানবেরা সিনিয়ার্স VIII, লেজি বয়েজ এবং দ্যা লিজেন্ডস।

প্রথম সিজনে ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে লেজি বয়েজকে হারিয়ে বিজয়ের মুকুটটি দ্যা লিজেন্ডস নিজেরদের করে নেয়। এই ম্যাচে তারা ৩ উইকেটে পরাজিত করে লেজি বয়েসকে এবং ১ বল হাতে থাকতে তারা চূড়ান্ত লক্ষ্যে পৌঁছে যায়। আনুক ম্যাট্রিও টুর্নামেন্ট সেরা, ফয়সাল আমিন শ্রেষ্ঠ ব্যাটসম্যান এবং তানভীর বাসার সেরা বোলার নির্বাচিত হয়।
বাংলাদেশ এবং তার সংস্কৃতিকে খেলাধুলার মাধ্যমে তুলে ধরার প্রয়াস নিয়ে বাংলাদেশ স্পোর্টস ক্লাব ক্যানবেরা অনুষ্ঠানিক ভাবে ২০২০ সালে প্রতিষ্ঠিত হয়।

শুরু থেকে এখন পর্যন্ত বাংলাদেশ স্পোর্টস ক্লাব ক্যানবেরা সফল ভাবে বাংলা ফুটবল ব্যাশ ২০২১, বাংলা ব্যাডমিন্টন ব্যাশ ২০২১ আয়োজন করে আসছে। এ ছাড়াও বাংলা ওয়ারিয়র্স ক্যানবেরা নামে তাদের একটা নিজস্ব ক্রিকেট দল ক্যানবেরার বিভিন্ন সামাজিক ক্রিকেট টুর্নামেন্টগুলোতে অংশগ্রহণ করে।

আয়োজকরা জানান, স্বাধীনতা কাপ ক্যানবেরার উদ্দেশ্য হল বাংলাদেশের স্বাধীনতা এবং তার স্মৃতিকে স্মরণ করা। বাংলাদেশী তরুণ যাদের বেড়ে উঠা অস্ট্রেলিয়ার মাটিতে তাদের কাছে স্বাধীনতা এবং তার ইতিহাস তুলে ধরার প্রেরণা নিয়ে ক্লাবটির স্বাধীনতা কাপের এই আয়োজন। এবং আগামী বছরগুলোতে এই আয়োজনের ধারাবাহিকতা বজায় থাকবে। ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য রবিউল ইসলাম, লোদী খান এবং ইরফান খান ক্লাবের অগ্রগতি নিয়ে খুব সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ স্পোর্টস ক্লাব এর পরবর্তী আয়োজন বাংলা ফুটবল ব্যাশ ২০২২ মে মাসে অনুষ্ঠিত হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন