নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টে বাংলাদেশের স্বাধীনতা দিবস পালন

  31-03-2022 09:07AM



পিএনএস ডেস্ক: অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের সংসদে অস্ট্রেলিয়ান সাংসদরা বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবস পালন করেছেন। গতকাল বুধবার দুপুর ২টায় নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের এমপি শওকত মোসেলমেন আয়োজিত স্বাধীনতা দিবসের প্রোগ্রামে বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে আয়োজক গামা আব্দুল কাদির ও টিটো সোহেল অতিথিদের স্বাগত জানান।

সংসদ ভবনের লাইব্রেরি হলে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপনের এই অনুষ্ঠানে বক্তারা ২৩ বছর সংগ্রামী জীবন শেষে বাংলাদেশ তৈরিতে বঙ্গবন্ধু ও তার নেতৃত্বের অবদান, মুক্তিযোদ্ধাদের সাহসিকতা, ভারত ও রাশিয়ার সহযোগিতা, সেই সাথে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় বক্তব্য রাখেন সিডনির মেয়রের প্রতিনিধি কাউন্সিলর ইমেলডা ডেভিস, ক্যাম্বেলটাউন এমপি গ্রেগ ওয়ারেন, রাশিয়ান দূতাবাসের কনসাল জেনারেল নিকোলাই ভিনোগ্রাদোভ, নেপালের কনসাল জেনারেল দীপক খাড়কা, ভারতীয় কংগ্রেসের সভাপতি মনোজ সিওরন, কলামিস্ট অজয় দাশগুপ্ত, বাংলাদেশের কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম ও ড. শান্তি রোজারিও।

বাংলাদেশকে উপজীব্য করে আয়োজিত এই ব্যতিক্রমধর্মী ও বাংলাদেশি কমিউনিটির কাছে সম্মানজনক অনুষ্ঠানটি আরও প্রাণবন্ত করে তুলতে সংগীত পরিবেশন করেন নতুন প্রজন্মের শিল্পী রাশনান জামান ও শাহানা চৌধুরী। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার মূলধারার ও বাংলাদেশি কমিউনিটির গণ্যমান্য আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করেন।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন