কানাডায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

  18-04-2022 10:44AM


পিএনএস ডেস্ক: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কানাডার ক্যালগেরির ফলকনরিজ কমিউনিটি সেন্টারে মেগা ঈদ মেলায় জমে উঠেছে প্রবাসীদের ঈদের কেনাকাটা। মেলায় আছে রঙ-বেরঙের বাহারী শাড়ি, বিভিন্ন ধরনের পোশাকের স্টল, জুয়েলারি সরঞ্জাম, মেহেদীসহ আকর্ষণীয় বিভিন্ন ধরণের উল্লেখযোগ্য সংখ্যক স্টল। এছাড়াও মেলায় ইফতারির সুব্যবস্থাও রয়েছে।

মেলায় বিভিন্ন ব্যবসায়ীরা নতুন নতুন কালেকশন নিয়ে হাজির হয়েছে। এর মধ্যে রয়েছে নারীদের প্রচুর শাড়ি কাপড় ও সালোয়ার কামিজ এর পাশাপাশি ছেলেদের পাঞ্জাবি ও ফতুয়া। দীর্ঘ দুই বছর পর নতুন করে মেলা শুরু হওয়ায় কমিউনিটির অনেকেই কুশল বিনিময় করছেন একে অপরের সাথে। অনেক স্টলেই ক্রেতাদের জন্য উপহারের পাশাপাশি ডিসকাউন্টেরও বিশেষ ব্যবস্থা রয়েছে।

মেগা ঈদ মেলার আয়োজক ইকবাল রহমান জানান, মেগা ঈদ মেলার মূল লক্ষ্য হচ্ছে সবাই যেন এই মেলা থেকে তাদের পছন্দের পোশাক ও বিশেষ করে নারীরা তাদের পোশাকসহ সাজসজ্জার সবকিছুই কিনতে পারে। বাংলাদেশসহ ইন্ডিয়া ও পাকিস্তানের তৈরি পোশাক ও মেলায় স্থান পেয়েছে। করোনাকালীন গত দুই বছরে অনেকেই কেনাকাটা থেকে ছিল বঞ্চিত। এ বছর তা হচ্ছে না। মেলায় অনেকেই এসে পরিবারের সদস্যদের চাহিদা অনুযায়ী কেনাকাটা করেছে।

পিএনএস/আনোয়ার




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন