সিডনিতে ফাগুন হাওয়ার আয়োজনে বৈশাখী আড্ডা

  10-05-2022 12:44PM


পিএনএস ডেস্ক: সিডনিতে অন্যতম নারী সংগঠন ফাগুন হাওয়া ইনক অস্ট্রেলিয়া গত ৮ মে (রবিবার) বেক্সলির ম্যানর হলরুমে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বর্ণিল বৈশাখের অনুষ্ঠান উদযাপন করে।

বাসব রয় এবং রিনি হালদারের সঞ্চালনায় কিশলয় কচি কাঁচা’র ছোট্ট সোনামণিরা নাচ গান এবং কবিতা আবৃতি করে। গান করেন কৃষ্টি ব্যান্ড ও বঙ্গজ ব্যান্ড। কবিতা আবৃতি করেন আকিদুল ইসলাম, দেবী সাহা ও মুনা মোস্তফা। লোকগীতি ফোক গান করেন চারু’র নামিদ এবং তার দল। নাচ করেন আদ্রিতা আকাশ তাসিন মনজুর, নৃত্যাঞ্জলী ড্যান্স একাডেমির মৌসুমী সাহা এবং তার দল।

বৈশাখী আড্ডাতে মিষ্টি, দই, চিড়া, রসগোল্লা, গরম ইলিশ মাছ ভাজি ও হরেক রকমের ভর্তার সাথে দেশীয় ঐতিহবাহী খাবার আর মৌসুমি ফল দিয়ে সবাইকে আপ্যায়িত করা হয়।

ফাগুন হাওয়ার সভাপতি তিশা তাসমীম তানিয়া তার সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, ২০১৭ তে ৩০০ শ্রোতার হৃদয় নিংড়ানো ভালবাসায় বৈশাখী আড্ডা দিয়ে আমাদের প্রথম যাত্রা শুরুর পর আজ ২০২২ এ এসে আমরা শুভাকাঙ্ক্ষী পেয়েছি ৫৫০ জন। সর্বোপরি ভেন্যু ছোট হওয়ায় আরও অনেক শুভাকাঙ্ক্ষীদের আমন্ত্রণ জানাতে পারিনি। সেইজন্য আমরা করজোড়ে ক্ষমাপ্রার্থী। তিনি গর্বভরে আরও জানান, আজকের বৈশাখী আড্ডা’র স্পন্সদের মধ্যে ৭০ ভাগ নারী উদ্যোক্তা।

ফাগুন হাওয়ার সাধারণ সম্পাদক কাউন্সিলর সাজেদা আক্তার তার বক্তৃতায় টাইটেল স্পন্সর প্রভাতফেরী সহ সব স্পন্সরদের ধন্যবাদ জানান।

বাংলাদেল হাই কমিশন সিডনীর কনসাল জেনারেল খন্দকার মাকসুদুল আলম এবং টাইটেল স্পন্সর প্রভাতফেরী’র কর্ণধার শ্রাবন্তী কাজী ও সুলাইমান আশরাফী দেওয়ান তাদের সংক্ষিপ্ত বক্তব্যের ফাগুন হাওয়াকে শুভ কামনা জানিয়ে ভবিষ্যতেও তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

টেলিয়জ এর পক্ষ থেকে বাচ্চাদের অংকন প্রতিযোগিতায় বিজয়ীদের গিফট কার্ড প্রদান করেন প্রতিষ্ঠানটির কর্ণধার জাহাঙ্গীর আলম। সিমস বুটিক, মেকাপ বাই নাহিদা সুলতানা ও রাসেল ডেলাইটস এর পক্ষ থেতে অনুষ্ঠানে রাফেল ড্র’র বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশী কাউন্সিলরসহ কমিউনিটির রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বৈশাখী আড্ডা’র সার্বিক সহযোগিতায় ছিলেন মোহাম্মদ শাহে জামান টিটু, নাজমুল হক, হেমা রেজওয়ান, কিশয়ার আক্তার, মোহাম্মদ জাহিদ হোসেন, সুকান্ত পাল, মোহাম্মদ বেলায়েত, এনামুল হক, মাহফুজ আহমেদ, আবদুল্লাহ মামুন, পৃথীবি, আয়েশা তন্নি, ফাতেমা মোহাম্মদ, মিল্টন আহমেদ, জাকির হোসেন, মোমিন সবুজ, আবদুস সামাদ প্রমুখ।

সবশেষে আয়োজক কমিটি আগামী বছর ৭ মে (রবিবার) বৈশাখী আড্ডা উদযাপনের ঘোষণা দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন