'বাংলাদেশের উন্নয়নে চাই এরশাদের বিকেন্দ্রীকরণ নীতি'

  10-03-2023 11:30AM



পিএনএস ডেস্ক: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারির যুক্তরাষ্ট্র সফর উপলক্ষ্যে বুধবার জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখা কর্তৃক আয়োজিত এক সংবর্ধনা ও মতবিনিময় সভা নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আব্দুন নুর বার এ ভূইয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আবদূন নূরের পরিচালনায় এ সভায় প্রধান অতিথি ছিলেন ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি এমপি। যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি ও জাতীয় যুব সংহতির পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে ফুল দিয়ে বরণ করা হয় প্রধান অতিথিকে।

এ সময় ব্যারিস্টার পাটোয়ারি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের অনুসৃত প্রশাসনের বিকেন্দ্রীকরণ ছাড়া বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয়। উপজেলা ব্যবস্থা প্রবর্তনের ফলে আজ গ্রাম বাংলা শহরে রূপান্তরিত হয়েছে। ভবিষ্যতের উন্নয়নে দেশের আটটি বিভাগকে ৮টি প্রদেশে রূপান্তরিত করে উন্নয়নের সুষম বন্টন করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপদেষ্টা শহিদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও উপদেষ্টা শওকত আলী, বীর মুক্তিযোদ্ধা ও উপদেষ্টা মাহবুবুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক আসিফ বারী টুটুল, সহ সভাপতি এস এম ইকবাল, সহ সভাপতি নুর ইসলাম বর্ষন, মহিলা বিষয়ক সম্পাদিকা হাবিবা বেগম, দারাব ইউ জুলহাস, প্রচার সম্পাদক শাহজাহান সাজু, পল্লী বন্ধু পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যাপক বজলুর রহমান, যুবসংহতির সভাপতি আবদুল কাদির লিপু, সহ সাধারণ সম্পাদক মি গুপ্তা, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক উত্তম ডাকুয়া, এন এস এন রুবেল, ফয়সল আহমদ দারাব, বাবর আহমদ ও ইউনুস আলী প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন