'উন্নয়নের স্বার্থেই শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় দরকার'

  06-05-2023 11:35AM


পিএনএস ডেস্ক: বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার মতবিনিময় সভায় ফাউন্ডেশনের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মশিউর রহমান বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের চেতনার সরকারকে পুনরায় ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে চলমান উন্নয়ন-অগ্রগতির স্বার্থে। এজন্য প্রবাসের সকলকে একযোগে কাজ করতে হবে। পছন্দের প্রার্থীর জন্য তহবিল সংগ্রহ করার পাশাপাশি দেশের আত্মীয়-স্বজনকে ফোন করে নৌকা প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টিতে দায়িত্ব পালন করতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রুকলীনে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো কথা বলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নূরল ইসলাম ঠান্ডু, যুগ্ম সম্পাদক রাশেদা হক কনিকা, যুক্তরাষ্ট্র শাখার কম্যুনিকেশন্স ডাইরেক্টর ও সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ফাউন্ডেশনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার ভূঁইয়া এবং মো. জাফরউল্লাহ, যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক সাহাবউদ্দিন চৌধুরী লিটন, নির্বাহী সদস্য মোহাম্মদ দুলাল, মীর কাদের, মো. ইকবাল, কবি সালেহা ইসলাম, মো. মুরাদ, বিশ্ববাংলা টোয়েন্টিফোর টিভির চেয়ারম্যান ও সিইও আলিম খান আকাশ এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা জয়নাল আবেদীন।

এ সময় বক্তারা উল্লেখ করেন, বাংলাদেশের স্বার্থে একাত্তরের চেতনায় আবারও সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। সারাবিশ্বে সোয়া কোটি প্রবাসীর অন্তত: ৫ কোটি স্বজন রয়েছেন যারা ভোটার। এদেরকে উজ্জীবিত করতে নিষ্টার সাথে দায়িত্ব পালন করতে হবে।

বক্তারা আরও বলেন, বাংলাদেশের রাজনীতির গতি-প্রকৃতি নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। এটি নজরে রেখে নিজ নিজ এলাকার কংগ্রেসম্যান এবং সিনেটরের সাথেও গভীর সম্পর্ক রাখতে হবে। বাংলাদেশ যাতে পুনরায় জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত না হয় সেজন্যেই শেখ হাসিনাকে ক্ষতায় রাখতে হবে-তা সকলকে জানাতে হবে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন