মালয়েশিয়ায় অভিযানে বাংলাদেশিসহ ২১৬ বিদেশি গ্রেফতার

  31-10-2023 12:30PM



পিএনএস ডেস্ক: অভিবাসন নিয়ম লঙ্ঘনের দায়ে মালয়েশিয়ার সেরেম্বান রাজ্যের নেগ্রি সেম্বিলানে বাংলদেশিসহ ২১৬ বিদেশিকে গ্রেফতার করা হয়েছে। রাজ্যের অভিবাসন বিভাগ নেগ্রি সেম্বিলানে পাঁচ দিনের বিভিন্ন অভিযানে ১১ শিশুসহ ২১৬ বিদেশিকে গ্রেফতার করে।

রাজ্যেও অভিবাসন বিভাগের পরিচালক, কেনিথ তান আইক কিয়াং বলেছেন, ২৪ অক্টোবর থেকে শুরু হওয়া অপস সাবং ব্লিটজে ২১৬ জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ৭১ জন মহিলা রয়েছেন।

কিয়াং জানান, ৭৪টি অভিযান চালানো হয়েছে, যার মধ্যে ৫০টি অন্যান্য ১০টি সংস্থার সঙ্গে যৌথভাবে অভিযান চালানো হয়।

সোমবার (৩০ অক্টোবর) কিয়াং এক বিবৃতিতে বলেছেন, টানা ৫ দিনের অভিযানে এক হাজার ৫৯৭ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার সময় যাদের কোনো বৈধ কাগজপত্র নেই এবং বিভিন্ন অভিবাসন নিয়ম লঙ্ঘনের দায়ে ২১৬ জন বিদেশিকে গ্রেফতার করা হয়েছে। গেপ্তারকৃতদের মধ্যে ২৪ বাংলাদেশিসহ ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, নেপাল, পাকিস্তান, ভারত ও কম্বোডিয়ার নাগরিক রয়েছেন।

বিবৃতিতে কিয়াং বলেন, , বছরের শুরু থেকে ১১ অক্টোবর পর্যন্ত ইমিগ্রেশন নিলাই ৩টি শপিং এলাকায়, আসবাবপত্র, কার্পেটের দোকান, খুচরা দোকান এবং অন্যান্য ব্যবসায়িক প্রাঙ্গণে বিদেশিদের বিরুদ্ধে ৩০টি অভিযান চালানো হয়েছে। এ সময় ১৮৪ জনের মধ্যে ৩১ জনকে অভিবাসন নিয়ম লঙ্ঘনের অভিযোগে গ্রেফতার করা হয়। এর মধ্যে ১৪ জন পাকিস্তানি, সাতজন বাংলাদেশি, পাঁচজন ইন্দোনেশিয়ান, তিনজন ভারতীয় এবং দুজন মিয়ানমারের নাগরিক। এ ছাড়া অভিযুক্ত করা হয়েছে তিনজন নিয়োগকর্তাকেও।

কিয়াং বলেন, বিদেশীরা অভিবাসন বিধি এবং স্থানীয়দের নিরাপত্তা নিশ্চিত করতে অভিবাসন অনুরূপ অভিযান চালানো হবে।

পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন