অপুর রুটিন বদলেছে

  16-09-2021 03:09PM

পিএনএস ডেস্ক:‘ঈশা খাঁ’, ‘প্রেম প্রীতি বন্ধন’ ও ‘ছায়াবৃক্ষ’ নামে নতুন তিনটি ছবির শুটিং শেষ করেছেন অপু বিশ্বাস। ডায়েল রহমান পরিচালিত ‘ঈশা খাঁ’ ছবিতে অপুর নায়ক ডি এ তায়েব। সোলায়মান আলী লেবুর পরিচালনায় ‘প্রেম প্রীতি বন্ধন’ ছবিতে অপুর সঙ্গে অভিনয় করেছেন জয় চৌধুরী। আর ‘ছায়াবৃক্ষ’ ছবিতে নিরব হোসেন আছেন অপুর বিপরীতে। বানাচ্ছেন বন্ধন বিশ্বাস। তিনটি ছবিই এখন শুটিং শেষে সম্পাদনার টেবিলে।

অপু বিশ্বাস জানান, এই তিন ছবিতে ভিন্ন তিন চরিত্রে হাজির হবেন তিনি। ঈশা খাঁ ঐতিহাসিক গল্পের ছবি। চরিত্রের প্রয়োজনে ছবিতে অপু নিয়েছেন পুরোনো দিনের গেটআপ। ‘প্রেম প্রীতি বন্ধন’ সম্পূর্ণ রোম্যান্টিক ঘরানার ছবি। অপুর অন্যান্য জনপ্রিয় ছবির মতো এতেও তাঁকে দেখা যাবে নাচ-গান-অ্যাকশনে ভরপুর গল্পে। কিন্তু ‘ছায়াবৃক্ষ’তে অপু সম্পূর্ণ অন্য রকম। সরকারি অনুদানের এই ছবিতে তিনি অভিনয় করেছেন চা-বাগানের কর্মচারী হিসেবে।

তিনটি ছবি নিয়েই অপুর আশা অনেক। কয়েক বছর ধরে অপু বিশ্বাস চেষ্টা করছেন চলচ্চিত্রে নিয়মিত হওয়ার। বড় বাজেটের, বড় আয়োজনের ছবি নয়, অপু বরং ভরসা রাখছেন তুলনামূলক কম বাজেটের ভালো গল্পের কাজে। করোনা পরিস্থিতির কারণে ছবিগুলোর কাজ শেষ হতে দেরি হয়েছে যদিও, তাতে অপুর আফসোস নেই। তাঁর বিশ্বাস, ছবিগুলো মুক্তি পেলে নতুন অপুকে আবিষ্কার করবে দর্শক।

গত কয়েক দিনে অপু বিশ্বাসের রুটিন খানিকটা বদলে গেছে। তাঁর একমাত্র সন্তান জয় দীর্ঘ বিরতির পর আবার স্কুলে যাচ্ছে। অপুর ব্যস্ততাও তাই বেড়েছে। এই কদিন হাতে কোনো কাজ রাখেননি তিনি। অপু বলেন, ‘সন্তানের স্কুল থাকলে মায়েদের একরকম রুটিন হয়। আর স্কুল না থাকলে একেবারেই আলাদা রুটিন। এখন ছেলের স্কুলের রুটিনের সঙ্গে নিজের কাজকর্ম মানিয়ে নিতে হবে। এর জন্য কয়েকটা দিন সময় লাগবে। তাই এই কটা দিন বাইরে কোনো কাজ রাখিনি।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন