বঙ্গবন্ধুকে নিয়ে গুলজারের সিনেমা, যুক্ত হলেন নিরব

  21-10-2021 05:57PM

পিএনএস ডেস্ক : দীর্ঘ ১০ বছর ধরে সিনেমাটি নিয়ে কাজ করেছেন গুণী নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। সব গবেষণা-প্রস্তুতি সেরে অনুদানের জন্য জমা দেন এবং পেয়েও যান। ২০১৯-২০২০ অর্থবছরে সিনেমাটি ৭০ লাখ টাকা অনুদান পায়।

সিনেমাটির নাম ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’। এতে উঠে আসবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের গল্প। যেখানে কিশোর বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করবেন সৌম্য।

এবার সিনেমাটিতে যুক্ত হয়েছেন জনপ্রিয় নায়ক নিরব। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে এফডিসিতে এই সিনেমায় চুক্তিবদ্ধ হন তিনি। ঢাকা পোস্টকে নায়ক নিজেই তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘অনুদানের সিনেমা হিসেবে এটা আমার তৃতীয় কাজ। এখানে আমার চরিত্রটি হলো বঙ্গবন্ধুর বোনের জামাতা সৈয়দ নুরুল হকের। অনেক গুরুত্বপূর্ণ একটি চরিত্র। তাই সানন্দে কাজটিতে যুক্ত হয়েছি।’

১৯৩০ সালের প্রেক্ষাপটে আবর্তিত হবে এই সিনেমার গল্প। তাই সিনেমার দৃশ্য এবং অভিনয়শিল্পীদের পোশাক-আশাকে থাকবে সেই ছাপ। এ বিষয়ে নিরব বলেন, ‘এটা অবশ্যই চ্যালেঞ্জিং একটা কাজ। ৯০ বছর পেছনে ফিরে যাওয়া, ওই সময়টা নিজের মধ্যে ধারণ করা চাট্টেখানি কথা নয়। আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে।’

গুলজারের সঙ্গে এটি নিরবের দ্বিতীয় কাজ। এর আগে ২০১১ সালে গুলজারের পরিচালনায় ‘আই লাভ ইউ’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। গুণী এই নির্মাতার নতুন সিনেমায় যুক্ত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন নিরব।

জানা গেছে, আগামী ২৬ অক্টোবর থেকে ঢাকায় শুরু হচ্ছে সিনেমাটির শুটিং।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন