ডায়ানা কনসার্টে আসতেই যে গান তালিকা থেকে বাদ দিয়ে দেন মাইকেল জ্যাকসন

  29-06-2022 11:17AM

পিএনএস ডেস্ক : ঘটনা ১৯৮৮ সালের। উম্বলি স্টেডিয়ামের একটি কনসার্টের আয়োজন করা হয়েছিল। সেই কনসার্টে এসেছিলেন ব্রিটেনের তৎকালীন প্রিন্সেস ডায়ানা। তৎক্ষণাৎ মাইকেলের মনে হয়েছিল তার পারফরম্যান্স-লিস্টে থাকা একটি গান প্রিন্সেসের জন্য অসম্মানজনক হতে পারে। তাই তিনি তৎক্ষণাৎ গানটি বাতিল করেন।

জানেন কোন গান সেটি? ডার্টি ডায়ানা। গানটির নামই ছিল এ রকম। পপসম্রাট মাইকেল জ্যাকসনের অন্যতম জনপ্রিয় গান এটি।

মাইকেলের একটি পুরনো সাক্ষাত্কার থেকে এ তথ্য পাওয়া যায়। গত শনিবার মাইকেল জ্যাকসনের মৃত্যুবার্ষিকীতে তার পুরনো এ সাক্ষাত্কারের বিষয়টি সামনে আসে।

লন্ডনে মাইকেলের এ কনসার্ট নিয়ে সে সময়ে তুমুল উদ্দীপনা তৈরি হয়েছিল। সেখানে বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন প্রিন্স অব ওয়েলস ও তার স্ত্রী প্রিন্সেস ডায়ানা।

১৯৯৭ সালে বারবারা ওয়াল্টার্সের সঙ্গে সাক্ষাত্কারে সে স্মৃতি রোমন্থন করেছিলেন মাইকেল। তিনি বলেন, ডায়ানা চাইছিলেন জ্যাকসন গানটি পারফর্ম করুক। তিনি জানতে চাইলেন- তুমি কি আজ ডার্টি ডায়ানা পারফর্ম করবে? মাইকেল বলেছিলেন- না, আমি তোমার সম্মানে গানটি আজকের তালিকা থেকে বাদ দিয়েছি।”

বারবারা ওয়াল্টার্সের সঙ্গে সাক্ষাত্কারে মাইকেল বলেন, “আমি গানটি ওই পারফরম্যান্স বাতিল করেছিলাম তাই শেষ মুহূর্তে যুক্ত করা আর সম্ভব ছিল না।”

মাইকেল জ্যাকসন সে দিনটির কথা বিশেষভাবে উল্লেখ করেছেন। সাক্ষাত্কারে তিনি জানিয়েছেন ডায়ানার সঙ্গে কথোপকথন চলাকালীন চার্লস সেখানে এসেছিলেন। তিনি জিজ্ঞেস করেন- কী নিয়ে কথা বলছ তোমরা? ডায়ানা তাকে সরাসরি জবাব না দিয়ে পাশ কাটিয়ে বলেন- আরে না, তেমন কিছু না।

এমনিতে মাইকেল জ্যাকসন ও ডায়ানা ভালো বন্ধু ছিলেন বলে সবাই জানে।

মাইকেলের সেরা সময়ের এটি অন্যতম একটি স্মৃতি। সে সময় অ্যালবাম নিয়ে ওয়ার্ল্ড টুর করছিলেন জ্যাকসন। আর ওয়েম্বলির এ কনসার্টেটি ছিল যেকোনও শিল্পীর জন্য স্বপ্নের মতো। সেখানে প্রিন্স ও প্রিন্সেসের উপস্থিতি অনুষ্ঠানটিকে আরও বিশেষ করে তোলে। অনুষ্ঠানের আগে ডায়ানা মাইকেলের সঙ্গে অনেকক্ষণ গল্প করেছিলেন। সে সময়ের একটি ছবি পোস্ট করেছেন জ্যানেট জ্যাকসন।

মাইকেলের ডার্টি ডায়ানা গানটি তার অন্যতম জনপ্রিয় গান। এটি তার ১৯৮৭ সালে মুক্তি পাওয়া ব্যাড অ্যালবামের অন্তর্ভুক্ত। বহুদিন গানটি ছিল বিলবোর্ড টপচার্টে। তবে মাইকেল একটা সময়ে নিশ্চিত করেছেন যে গানটি আসলে প্রিন্সেস ডায়ানাকে নিয়ে নয়। তিনি বলেন, “আমি ডার্টি ডায়ানা নামে একটি গান লিখেছি কিন্তু এটি প্রিন্সেসকে নিয়ে নয়। কনসার্ট, ক্লাবে যাওয়া, দলবল নিয়ে ঘুরে বেড়ানো মেয়েরা এর বিষয়বস্তু।” অর্থাৎ, শুধু নামটিই মিলে গেছে। আর কিছু নয়। সূত্র: হিন্দুস্তান টাইমস


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন