আমার শরীর, আমার নারীত্বের উদযাপন : হুমা কুরেশি

  09-08-2022 04:42PM



পিএনএস ডেস্ক : পরনে কালো, খাটো পোশাক। সরু স্ট্র্যাপ কাঁধের উপর বিন্যস্ত। চুল গোছ করে পিছনে বাঁধা। পায়ে মানানসই কালো হাইহিল। এক ফ্যাশন পত্রিকার প্রচ্ছদে এমনভাবেই ধরা দিয়েছেন হুমা কুরেশি।

চেয়ারে বসে চিবুকে হাত রেখেছেন নায়িকা। তার উন্মুক্ত দেহে আলোর ঝিলিক।

এ ছবি কি কেবল পুরুষ হৃদয়ে আগুন ধরানোর জন্য? না, তা নয়। হুমা ভরসা রাখেন আত্মবিশ্বাস ও আত্মমর্যাদায়। পুরুষের দৃষ্টিভঙ্গি থেকে নারীর সৌন্দর্য বিচার করার পক্ষে নন তিনি।

ফোটোশুটের পর বললেন, এই প্রচ্ছদে যেভাবে আমাকে দেখা যাচ্ছে, তা আমায় আত্মবিশ্বাস জোগাচ্ছে। শক্তিশালী করছে। কেবল যৌন আবেদনের জন্য নয়, পুরুষদের দৃষ্টিভঙ্গি থেকে নয়, এ কেবল ‘আমি’-র উদযাপন। আমার শরীর, আমার নারীত্বের গর্ব।

অভিনেত্রী আরো জানান, গত কয়েক বছরে তিনি নিজের মনের কথা বুঝতে শিখেছেন। স্বচ্ছন্দ হয়েছেন নিজের সঙ্গে। আগে অন্যের চোখ দিয়েই নিজেকে দেখতেন। বার বার আত্মবিশ্বাস হারিয়ে ফেলতেন।

সেই ভুল এখন আর করেন না বলেই জানালেন হুমা। তার কথায়, ক্যারিয়ারের এই নতুন পর্যায় আমাকে আনন্দ দিচ্ছে। শিল্পী হিসাবে আগের চেয়ে অনেক বেশি স্বচ্ছন্দ হয়েছি এখন।

আগামী দিনে রাজনৈতিক ওয়েব সিরিজ ‘মহারানি সিজন ২’-তে হুমাকে দেখা যাবে। তা ছাড়াও ‘ডাবল এক্স এল’-এ সোনাক্ষী সিনহার সঙ্গে অভিনয় করছেন অভিনেত্রী।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন