পা কেটে ফেলতে হবে সংগীতশিল্পী আকবরের

  16-09-2022 11:43PM

পিএনএস ডেস্ক: নানা জটিলতা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন সংগীতশিল্পী আকবরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। হাসপাতালে তোলা অসুস্থ আকবরের দুটি ছবি ফেসবুকে পোস্ট করে তার মেয়ে অথৈ লিখেছেন, ‘আব্বুর অবস্থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’

বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে গান গেয়ে পরিচিতি পাওয়া আকবর দীর্ঘ দশ বছর ধরে ডায়াবেটিসে ভুগছেন। আর ৫ বছর ধরে শরীরে বাসা বেঁধেছে জন্ডিস, রক্তের প্রদাহসহ নানা রোগ।

কয়েক দফা অসুস্থ হয়ে ভর্তি ছিলেন হাসপাতালে। ফের অসুস্থ হলে আবারো ভর্তি হন হাসপাতালে। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চিকিৎসাধীন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন বৃহস্পতিবার তার ডান পায়ে একটি অস্ত্রোপচার হয়েছে। পায়ে পচন ধরায় তার পা কেটে ফেলতে হতে পারে।

মেয়ের দেওয়া স্ট্যাটাসের পর, আকবরের শারীরিক অবস্থার খোঁজ জানতে আকবরের স্ত্রী কানিজ ফাতেমাকে ফোন করা হলে তিনি জানান, চলতি বছরের মে মাসে তার ডান পায়ে অস্ত্রোপচার করা হয়েছে। কিছুদিন ভালোই ছিলেন। এরমধ্যে স্টেজ শোও করেন গায়ক আকবর। আকস্মিকভাবে তার পায়ে পানি জমতে থাকে। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

কানিজ ফাতেমা বলেন, পায়ের পচন হাড় পর্যন্ত পৌঁছে গেছে। চিকিৎসক বলেছেন, তার পা কেটে ফেলতে হবে। কারণ জীবাণু হাড় পর্যন্ত পৌঁছে গেছে। পা না কাটা পর্যন্ত তার জীবাণু ছড়িয়ে পড়বে।

প্রসঙ্গত, ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। বাগেরহাটের এক ব্যক্তি আকবরের গান শুনে মুগ্ধ হন। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছর ‘ইত্যাদি’ অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর। এরপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামের গানটি গেয়ে দেশজুড়ে পরিচিতি পান আকবর।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন