পায়েল-সাব্বির ইস্যুতে যা বললেন অভিনেত্রী বন্যা মির্জা

  17-11-2022 08:08PM

পিএনএস ডেস্ক: মিসেস ইউনিভার্স-২০২২ এর ফাইনাল রাউন্ডের অনুষ্ঠানে অভিনেতা মীর সাব্বিরকে মঞ্চে ডাকেন উপস্থাপিকা ইসরাত পায়েল। সেখানে উপস্থাপিকার অনুরোধে বরিশালের আঞ্চলিক ভাষায় একটি মন্তব্য করেন অভিনেতা। শুধুই মজা করে বিনোদনের উদ্দেশ্যে মন্তব্যটি করেন মীর সাব্বির। কিন্তু সেই মন্তব্য ঘিরে শুরু হয় বিতর্ক।

মীর সাব্বিরের মন্তব্যের ব্যাপারে উপস্থাপিকা ইসরাত এক ভিডিও বার্তায় ক্ষমা চাওয়ার জন্য বলেন অভিনেতাকে। এরপর আরও কয়েকটি মন্তব্য দেন বিভিন্ন গণমাধ্যমে। যা নিয়ে সোশ্যালে সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা শিল্পীরাও মন্তব্য করছেন।

এবার সেই বিষয়টি নিয়ে কথা বললেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক হ্যান্ডেলে লেখেন, “একজন বরিশাল ভাষা বিশেষজ্ঞকে সকাল বেলা কল করে জানতে চাইলাম যে উদলা মানে কী? তিনি বললেন, উদলা মানে = নগ্ন (ন্যুড)।”

এরপরই এই অভিনেত্রী নিজের মতামত তুলে ধরেন। লেখেন, “আমি মনে করি কোনো ইয়ার্কি লিঙ্গ নিরপেক্ষ না এবং বরিশালের ভাষাও সবসময় এন্টারটেইনমেন্ট আইটেম না।”

এর আগে বুধবার (১৬ নভেম্বর) ফেসবুকে এক স্ট্যাটাসে মীর সাব্বির লেখেন, একটা ছোট্ট বিষয়কে হঠাৎ করে বড় করার চেষ্টা করা হয়েছে। আমি যেটা বলেছি সেটা তাৎক্ষণিক এবং এর পেছনে কোনো উদ্দেশ্য ছিল না। কাউকে হেয় করার জন্য কিছু বলি নাই।

তিনি আরও জানান, উপস্থাপিকা যে আমার ছোট বোনের মতো। সে যদি কষ্ট পেয়ে থাকে তাহলে আমি দুঃখ প্রকাশ করতেই পারি। সেটা নিয়ে এভাবে ফেসবুক কিংবা বিভিন্ন মাধ্যমে বক্তৃতা দিয়ে ছড়ানোর কিছু নাই। আমাকে বললেই পারত, দাদা-ভাই কিংবা ভাইয়া আপনাকে আমি রেসপেক্ট করি। আপনার কথায় আমি কষ্ট পেয়েছি। আমি তখন হয়তো বলতাম, সরি তুমি কষ্ট পেও না। আমি তোমাকে কষ্ট দেয়ার জন্য কথাটা বলিনি। কারণ তুমি আমার শব্দের মানে বুঝতে পারোনি। বিষয়টা শেষ হয়ে যেত।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২’-এর ফাইনাল রাউন্ডের মঞ্চে বিচারকের আসন থেকে মীর সাব্বিরকে মঞ্চে ডাকেন উপস্থাপিকা ইসরাত পায়েল। সেখানে অভিনেতাকে বরিশালের আঞ্চলিক ভাষায় একটি সংলাপ বলার জন্য অনুরোধ করেন পায়েল। তখন মীর সাব্বির উপস্থাপিকা পায়েলকে উদ্দেশ্য করে বলেন, ‘এই মাতারি তুমি এরম উদলা গায়ে দাঁড়ায়ে আছো কিয়েরলিগা’।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন