‘হাওয়া’ বইবে ভারতে!

  08-12-2022 05:57PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশের সিনেমা ‘হাওয়া’ এবার দেখানো হবে ভারতের বিভিন্ন রাজ্যের সিনেমাহলে। নির্মাতা মেজবাউর রহমান সুমন জানিয়েছেন, ১৬ই ডিসেম্বর পশ্চিমবঙ্গে এবং ৩০ ডিসেম্বর ভারতের অন্যান্য রাজ্যের সিনেমা হলে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

ভারতের চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশনা সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্ট সে দেশে সিনেমাটির প্রদর্শনের দায়িত্বে রয়েছে বলেও জানান সুমন।

গত অক্টোবরে রবীন্দ্রসদনের নন্দনে ‘চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে’ হাওয়া দেখানো হয়। সেখানে দর্শকচাপে সিনেমটির শো বাড়াতে বাধ্য হয় কর্তৃপক্ষ। আসন সংকটে মেঝেতে বসেও ছবিটি দেখেছেন অনেকে। সে সময়ই হলে সিনেমাটি মুক্তির প্রত্যাশা রেখেছিলেন কলকতার দর্শকরা।

রিল্যায়ান্স এন্টারটেইনমেন্টের অফিশিয়াল গ্রুপে শেয়ার করা সিনেমাটির মুক্তির খবরের স্ক্রিনশট দিয়ে নির্মাতা লেখেন, হাওয়া বইবে কলকাতা ও পশ্চিম বাংলায় ১৬ তারিখ থেকে আর ভারতজুড়ে ৩০ তারিখ থেকে।

‘হাওয়া’ সিনেমাটি এবারের একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) যাচ্ছে। ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে এই সিনেমা।


পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন