সমালোচনার জবাবে মুখ খুললেন র‌্যাপার আলী হাসান

  01-06-2024 07:56PM

পিএনএস ডেস্ক: ‘ব্যবসার পরিস্থিতি’ শিরোনামের গান করে রাতারাতি আলোচনায় আসেন আলি হাসান। এরপর বেশ কয়েকটি গান গেয়ে খুব অল্প সময়েই পারচিতি লাভ করেন নারায়ণগঞ্জের এই তরুণ শিল্পী। সম্প্রতি একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে অতিথি হিসেবে হাজির হয়ে গানকে হারাম বলে মন্তব্য করে আলোচনা থেকে যেন সমালোচনার মুখে পরেছেন এই গায়ক। গান নিয়ে বন্তব্যের পর নেটিজেনদের তোপের মুখে পড়েছেন আলি। তার সেই বক্তব্যের ক্লিপস এখন নেটদুনিয়ায় ভাইরাল।

এ প্রসঙ্গে র‌্যাপার আলী হাসান বলেন আমি শুনেছি, আমার বক্তব্যে নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। আসলে গান কখনোই আমার ক্যারিয়ারের প্রধান লক্ষ্য ছিল না। আমি অটোর ব্যবসা করি, সারাদিন নিজের ব্যবসা, গ্যারেজ এগুলো নিয়েই ব্যস্ত থাকি। আগামীতে ব্যবসাতেই পুরোপুরি সময় দেব।

সমালোচনার বিষয়ে আলী হাসান আরও বলেন, এসব নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। মানুষ মাত্রই ভুল আর আমার কথায়, আচরণে, চলাফেরায় ভুল হতেই পারে। হয়তো আমার মনের কথাগুলো সেভাবে গুছিয়ে বলতে পারিনি। হালাল খাই, হারামে থাকি- বিষয়টি এমন না। দুটি মিলিয়েই চলছি। আর এটাকে (গান) আমি কাজ হিসেবেই দেখছি। অনেকে বুঝেছে আবার অনেকে বুঝেনি। তবে আমার আয়ের পথটা ভালোর দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।

গান ছেড়ে দিবেন জানিয়ে তিনি বলেন, আমার পরিবারের সবাই ধার্মিক। সবাই নামাজ-কালাম নিয়ে আছেন। আমার স্ত্রী মাদরাসায় পড়াশোনা করেন। ছেলেকে মাদরাসায় ভর্তি করেছি। তাই সিদ্ধান্ত নিয়েছি, গানবাজনা ছেড়ে দেব।

আলির দাবি, তার বক্তব্য অনেকে বুঝতে পারেননি। গায়কের ভাষ্য, আসলে আমি বলতে চেয়েছি, গানে যে বাদ্য-বাজনা ব্যবহার হয়, সেটা আমাদের ধর্মে হারাম। সেই কাজগুলো ছেড়ে দিতে চাই। পুরো ইন্টারভিউটা দেখলে আপনার হয়তো আমার মনের কথাটা বুঝতে পারবেন। ছোট একটি ক্লিপস দেখে, কাউকে বিচার করবেন না।

গান-বাজনা ছেড়ে দিলেও মিডিয়ায় থাকবেন জানিয়ে এই গায়ক বলেন, গান ছেড়ে দিলেও মিডিয়ায় থাকব। ভবিষ্যতে ইসলামী সংগীতের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছা আছে আমার। এখন গান ও অটো ব্যবসা দুটো মিলিয়েই চলছি।

উল্লেখ্য, ‘গান-বাজনার টাকা হারাম। এত হাদিস চলবে না। যেটা হারাম, হারাম-ই। আমার অটো ব্যবসার টাকা হালাল।
তাই অটো ব্যবসার টাকা খাই। আর সংগীত থেকে আয় হচ্ছে হারাম। তাই ওই টাকা দিয়ে বাড়ি বানাইছি’ মন্তব্য করেই সমারোচনায় মুখে পরেন র‌্যাপার আলী হাসান।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন