জয়ার মিষ্টি আলুকে ওল কচু মনে করলেন সাংবাদিক

  09-07-2024 11:12AM


পিএনএস ডেস্ক: দুই বাংলার সমান জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বিভিন্ন চলচ্চিত্রে অভিনয় করে ভক্ত-অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছেন। পাশাপাশি ওয়েব সিরিজে অভিনয় করেও সুনাম কুড়িয়েছেন এ অভিনেত্রী।

অভিনয়ের কারণে তুমুল জনপ্রিয়তার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের জন্যও বেশ আলোচিত জয়া। পশুপাখির জন্য মমতাবোধের কারণে পেয়েছেন ‘প্রাণবিক বন্ধু’ তকমাও। এছাড়া চাষবাষের প্রতিও রয়েছে তার ব্যাপক আগ্রহ। কাজের ব্যস্ততার মধ্যেও নিয়মিত যত্ন নেন নিজের ছাদ ও বারান্দা বাগানের। এ কারণে গাছপালাও তাকে খালি হাতে ফেরায় না। নিয়মিতই নিজের বাগান থেকে ফুল, ফল, সবজি পেয়ে থাকেন গুণী এই অভিনেত্রী।

এবার তার বারান্দার মিষ্টি আলু চাষের ছবি পোস্ট করেছেন। সোমবার নিজের ফেসবুক দেয়ালে ছবিগুলো পোস্ট করেন জয়া। সেখানে ছবিতে দেখা যায়, অলিভ গ্রিন কালারের শাড়ি পরে বারান্দায় ডালা হাতে মিষ্টি আলু নিয়ে দাঁড়িয়ে আছেন জয়া।

সঙ্গে তিনি লিখেছেন, ‘আমার ছোট বারান্দার বাগান থেকে বাড়িতে জন্মানো মিষ্টি আলু। মিষ্টি আলু তোলা করা সবসময়ই একটি দুঃসাহসিক কাজ।’

কিষানি জয়ার এই আনন্দের মুহূর্ত নিয়ে ফেসবুকে হরেক রকম মন্তব্য করছেন তার অনুসারীরা। কেউ প্রশংসায় পঞ্চমুখ, আবার কেউ কেউ ছুড়ে দিচ্ছেন নেতিবাচক মন্তব্য। সাংবাদিক জ. ই মামুন মন্তব্য করেছেন, ‘বাপরে, মিষ্টি আলুর স্বাস্থ্য তো মাশাল্লাহ সেই লেভেলের। আমি তো প্রথমে ওল কচু ভাবছিলাম!’ উত্তরে জয়া মন্তব্য করেছেন, ‘গাড়ির টায়ারে হয়েছে। গত বছর তো একটা ৪ কেজি হয়েছে।’ জয়ার এসব কর্মকাণ্ডে অনুপ্রাণিত হচ্ছেন জানিয়ে মামুন আরও লিখেছেন, ‘দারুণ ব্যাপার! ভাবছি আমিও টায়ারে আলু চাষ করব, আপনার দ্বারা অনুপ্রাণিত!’

নৃত্যশিক্ষক ও শিল্পী আনিসুল ইসলাম হিরু লিখেছেন, ‘এক্সিলেন্ট।’ সোহাগ গোস্বামী চৌধুরী লিখেছেন, ‘নিজের হাতে গাছের পরিচর্যা করার আনন্দই আলাদা’। রনি আহম্মেদ নামে এক অনুসারী লিখেছেন, ‘আপনি গোল আলু বুনলেও মিষ্টি আলুই হবে।’

শেখ রুবেল আহমেদ নামের আরেক অনুসারী মন্তব্য করেছেন, ‘নাটকের কমেন্ট পড়তে আসলাম।’ এ রকম শত মন্তব্যে ভরে গেছে জয়ার পোস্ট। তিনি অবশ্য কারও নেতিবাচক মন্তব্যে ভ্রূক্ষেপ করছেন না। বরং নিজের মতো উপভোগ করছেন আর স্মৃতিগুলো সংরক্ষণ করে রাখছেন সোশ্যাল মিডিয়ায়।

গত পয়লা জুলাই ছিল জয়ার জন্মদিন। এ দিন অবমুক্ত হয় তার সর্বশেষ অভিনীত ও মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘ওসিডি’র একঝলক। তাকে জন্মদিনের উপহার হিসেবে ঝলক প্রকাশ করেন ছবিটির পরিচালক সৌকর্য ঘোষাল। ছবিটি মুক্তির তারিখ এখনো জানা যায়নি। শুরুতে চলচ্চিত্র উৎসবগুলোতে প্রদর্শনীর পর ছবিটি সাধারণ দর্শকের জন্য মুক্তি দেওয়া হবে। বাংলাদেশে গত ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় জয়া অভিনীত ছবি ‘পেয়ারার সুবাস’, ভারতের কলকাতায় সর্বশেষ মুক্তি পাওয়া জয়ার সিনেমা ‘ভূতপরী’।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন