সস্ত্রীক আমিরাত সফরে ইসরায়েলের প্রেসিডেন্ট

  31-01-2022 09:46AM


পিএনএস ডেস্ক: প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাত সফরে গেছেন ইসরায়েলের প্রেসিডেন্ট ইসাক হারজগ। সফরে তার স্ত্রী সঙ্গে রয়েছেন। আবুধাবি ও তেল আবিব কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার এক বছর পার হওয়ার পর রবিবার তিনি এই সফরে গেলেন।

ইসরায়েলের সরকারী কেএএন চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, আবুধাবি বিমানবন্দরে পৌঁছালে হারজোগ এবং তার স্ত্রীকে স্বাগত জানান আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ।

সংযুক্ত আরব আমিরাতে রওয়ানা দেওয়ার আগে হারজগ জানান, আবুধাবির যুবরাজ মুহাম্মাদ বিন জায়েদের ব্যক্তিগত আমন্ত্রণে তিনি এই সফরে যাচ্ছেন এবং সেখানে অবস্থানকালে আমিরাতের কর্মকর্তাদের সঙ্গে তার আলোচনা হবে। হারজগ দাবি করেন, তিনি পুরো অঞ্চলের জন্য শান্তির বার্তা বয়ে নিয়ে যাচ্ছেন।

হারজগ এমন সময় এই শান্তির বার্তা বহনের দাবি করছেন যখন সংযুক্ত আরব আমিরাত দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর আগ্রাসন ও বর্বরতা বাড়িয়ে দিয়েছে।

ইসরায়েল সম্প্রতি ঘোষণা করে যে, ইয়েমেনের বিরুদ্ধে চলমান সামরিক আগ্রাসনে সংযুক্ত আরব আমিরাতের সমর্থনে এগিয়ে আসতে পারে ইসরায়েল। এ ছাড়া, গত ১৮ জানুয়ারি আমিরাতকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোহিতা দেওয়ার প্রস্তাব দিয়েছিল ইসরায়েল। সূত্র : পার্সটুডে, আনাদুলু অ্যাজেন্সি


পিএনএস/আনোয়ার



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন