গ্যাসের গন্ধ ছড়ানোর ব্যাখ্যা দিলো জ্বালানি বিভাগ

  25-04-2023 06:06PM

পিএনএস ডেস্ক : রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার রাতে প্রাকৃতিক গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার কারণ জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

আজ মঙ্গলবার বলেছে, ঈদে শিল্পকারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে।

এখন গ্যাসের লাইনে চাপ স্বাভাবিক এবং সরবরাহ সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে ব্যাখ্যায় জনসাধারণকে আতঙ্কিত না হয়ে নির্বিঘ্নে গ্যাস ও গ্যাসের চুলা ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ব্যাখ্যা দেয়া হয়েছে।

এর আগে রাত ১১টার পর রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার খবর আসতে থাকে। রাজধানীর হাজারীবাগ, মালিবাগ, ইস্কাটন, নয়াটোলা, মগবাজার, মোহাম্মদপুর, মতিঝিল, আরামবাগ, বাড্ডা, বাসাবো, মুগদা, নাখালপাড়া, জিগাতলা, ধানমণ্ডিসহ বিভিন্ন এলাকা থেকে গ্যাস লিক হওয়ার তথ্য জানানো হয়েছে। বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানো এবং দেশলাই না জ্বালানোর অনুরোধ জানানো হয়।

এ সময় যেসব ডিস্ট্রিক্ট রেগুলেটিং স্টেশনের (ডিআরএস) মাধ্যমে ঢাকায় গ্যাস সরবরাহ করা হয়ে থাকে, সেসব ডিআরএস থেকে গ্যাসের চাপ কমিয়ে দেয়া হয়। এর প্রেক্ষিতে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

বর্তমানে গ্যাসের সরবরাহ লাইনে চাপ স্বাভাবিক রয়েছে এবং গ্যাসের সরবরাহ সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে ব্যাখ্যায় জানানো হয়।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন