সূর্য ডোবার আগেই নেমে এলো অন্ধকার

  23-05-2023 06:29PM

পিএনএস ডেস্ক : রাজধানীর আকাশে সকাল থেকে সূর্য তাপ ছড়াচ্ছিল। তবে দুপুর নাগাদ আকাশ মেঘলা হয়ে যায়। এরপর দুপুর ২টার দিকে কিছু কিছু এলাকায় শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সেই বৃষ্টি স্থায়ী হয়নি বেশিক্ষণ। এরপর সন্ধ্যার দিকে আবার আকাশ কালো হয়ে শুরু হয় ঝড়ো হাওয়া। এরপর নামে বৃষ্টি। সূর্য ডোবার আগেই রাজধানীতে নেমে আসে রাতের মতো অন্ধকার।

রাজধানী ছাড়াও ঢাকা বিভাগের বেশ কিছু জায়গায় কালবৈশাখীর কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এই বৃষ্টিতে তাপমাত্রা কমে আসবে বলেও জানায় তারা।

আবহাওয়া অফিস জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, খুলনা বিভাগসহ মাদারীপুর ও পাবনা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা কমতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্র সামান্য কমতে পারে।

এদিকে গত ২৪ ঘণ্টায় রংপুরে সর্বোচ্চ ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া রাজারহাটে ৬ ও ডিমলায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থার বিষয়ে বলা হয়, এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। ঢাকায় আজ দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন