ইফতারে চিড়ার ফ্রেশ ডেজার্ট রেসিপি

  25-03-2023 02:42PM

পিএনএস ডেস্ক : পবিত্র মাহে রমজানে সুস্থ্য থাকতে পুষ্টিকর ও স্বাস্থ্যকর খাবার খেতে হবে। রোজার মধ্যে ইফতার ও সেহরিতে মানসম্পন্ন খাবার খাওয়ার কোনো বিকল্প নেই। ইফতারে এমন কিছু খাবার রাখুন, যা আপনার শরীরকে ঠান্ডা রাখবে এবং সারাদিনের ক্লান্তি দূর করে শরীরকে কর্মক্ষম রাখবে।

ইফতারে ভাজাপোড়া খাবার বাদ দিয়ে, খেতে হবে পেট ঠান্ডা রাখে এমন খাবার। এক্ষেত্রে স্বাস্থ্যকর একটি পদ হতে পারে চিড়ার ডেজার্ট। চিড়া দিয়ে যেকোনো খাবারই খুব দ্রুত তৈরি করা যায়। আজ চলুন জেনে নিই চিড়ার ডেজার্ট তৈরির রেসিপি—

উপকরণ :

চিড়া ১৫০ গ্রাম, দুধ ১-২ লিটার, চিনি ২ টেবিল চামচ, আপেল ১টি, কলা ১টি, খেজুর ৪-৫টি, শুকনো এপ্রিকট ৩-৪টি, কিশমিশ পরিবেশনের জন্য কাজু বাদাম ১ টেবিল চামচ।

প্রণালি:

চিড়া ধুয়ে পানিতে আধা ঘণ্টা ভিজিয়ে রাখুন। এরপর পানি ঝরিয়ে, একটি পাত্রে দুধ নিয়ে সামান্য চিনি মিশিয়ে জ্বাল দিন। নামিয়ে ঠান্ডা করে রাখুন। এবার কলা ও আপেল টুকরা করে কেটে নিন। এবার পানি ঝরিয়ে নেওয়া চিড়ার মধ্যে ঠান্ডা দুধ দিয়ে দিন। এর ওপরে কলা আর আপেলের টুকরা দিন। এরপর তার ওপরে খেজুরের টুকরা, কিশমিশ, বাদাম কুচি ও শুকনো এপ্রিকট দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন