আসামের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ মিজোরাম পুলিশের

  31-07-2021 12:41PM

পিএনএস ডেস্ক : নতুন মাত্রা পেল ভারতের উত্তর-পূর্বের দুই রাজ্য আসাম ও মিজোরামের সীমানা বিরোধ। ২৬ জুলাই রাজ্য দুটির মধ্যে সংঘর্ষের ঘটনায় এফআইআর দায়ের হয়েছে স্বয়ং মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মিজোরামের পুলিশ। সেখানে আরও নাম রয়েছে আসামের উচ্চপদস্থ ছয় পুলিশ কর্মকর্তার।

তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা ও মিজোরাম মহামারি আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

আসামের কাছার জেলা সংলঙ্গ মিজোরামের কোলাসিবের থানাতে অভিযোগ দায়ের করা হয়।

মিজোরামের তরফে এফআইআর-এর বিষয়টি আসামের মুখ্য সচিব ও ডিজি-কে জানানো হয়েছে। অভিযোগে উল্লেখিত ব্যক্তিদের কোলাসিবের থানায় হাজিরার কথা বলা হয়েছে।

এর আগে আসামের হিমন্ত বিশ্বশর্মা সরকার আসামের বাসিন্দাদের মিজোরামে যেতে বারণ করে নির্দেশনা দেয়।

মুখ্যমন্ত্রী বলেন, “মিজোরামের মানুষের হাতে একে-৪৭, স্নাইপারের মতো অত্যাধুনিক অস্ত্র রয়েছে। মানুষ আতঙ্কিত। মিজো সরকারের তা বাজেয়াপ্ত করা দরকার। এর আগে কীভাবে আসমীয়ারা ওই রাজ্যে যাবেন? অবস্থা স্বাভাবিক ও খতিয়ে দেখা পর্যন্ত আসামবাসীকে মিজোরামে না যাওয়ার জন্য অনুরোধ করছি। সেখানে শান্তি ফিরলে তবেই যাওয়া উচিত হবে।”

গত ২৬ জুলাই আসাম-মিজোরাম সীমানায় সংঘর্ষ হয়। এতে নিহত হয়েছে আসাম পুলিশের ছয়জন কর্মী ও এক নাগরিক। এই ঘটনায় আগেই মিজোরামের কোলাসিব জেলার ছয়জন সরকারি কর্মকর্তাকে সমন পাঠিয়েছে আসাম পুলিশ। ঢোলাই থানায় এফআইআর দায়ের করা হয়। ২ আগস্ট অভিযুক্তদের থানায় হাজিরা দিতে বলা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইন, সরকারি সম্পত্তি নষ্ট ও উসকানির অভিযোগ আনা হয়েছে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন