মধ্যপ্রাচ্যের যোদ্ধাদের ড্রোন প্রশিক্ষণ দিচ্ছে ইরান : ইসরায়েল

  13-09-2021 09:24AM



পিএনএস ডেস্ক: মধ্যপ্রাচ্যের যোদ্ধাদের ড্রোন প্রশিক্ষণ দিচ্ছে ইরান বলে দাবি করেছেন ইসরায়েলে প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ। তিনি বলেন, তারা গোয়েন্দা তথ্যের মাধ্যমে এই খবর জানতে পেরেছেন। তবে ইরান ইসরায়েলের এই দাবি সরাসরি প্রত্যাখ্যান করেছে। খবর আল-জাজিরা।

কাতার ভিত্তিক এই সংবাদ মাধ্যমের প্রকাশিত খবরে বলা হয়েছে, ইরাক, সিরিয়া, লেবানন, ইয়েমেন ও ফিলিস্তিনি যোদ্ধাদের ড্রোন প্রশিক্ষণ দিচ্ছে ইরান। ইস্পাহান শহরে অবস্থিত একটি সামরিক বিমানঘাঁটিতে এই প্রশিক্ষণ দিচ্ছে ইরান দাবি ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজের।

গতকাল রবিবার দেশটির রেইচম্যান ইউনিভার্সিটিতে এক সম্মেলনে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী বেনি গ্যান্টজ এসব কথা বলেন। তিনি বলেন, গাজা উপত্যকায় কিভাবে মনুষ্যবিহীন ড্রোন বানানো যাবে তেহরান সেই চেষ্টা করছে। ইরানের ইস্পাহান শহরের কাসানে ড্রোনের রানওয়ে আছে বলেও দাবি করেন তিনি।

তবে ইরান ইসরায়েলের এই দাবি সরাসরি প্রত্যাখ্যান করেছে। এদিকে পরমাণু চুক্তি নিয়ে ইরানের সঙ্গে পশ্চিমাবিশ্বের চরম উত্তেজনা বিরাজ করছে। জাতিসংঘের একাধিক গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে, তেহরান গোপনে পরমাণু চুল্লি বৃদ্ধি করেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন