ভারতে গুলাবের তাণ্ডব, নিহত ২

  27-09-2021 12:40AM

পিএনএস ডেস্ক: ভারতের উত্তর অন্ধ্র প্রদেশ ও দক্ষিণ উড়িষ্যা উপকূলে তাণ্ডব শুরু করেছে ঘূর্ণিঝড় গুলাব। এর প্রভাবে শুরু হয়েছে ঝোড়ো হাওয়া। বাড়ছে বৃষ্টির দাপট। রোববার মধ্যরাতে উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদফতর।

তারা জানিয়েছে, আগামী ৩ ঘণ্টার মধ্যে গুলাব অন্ধ্রপ্রদেশের কলিঙ্গপত্তনম ও ওড়িশার গোপালপুর অতিক্রম করবে। ল্যান্ডফল শেষ হতে মধ্যরাত্রি হয়ে যাবে বলে জানিয়েছে দিল্লির আবহাওয়া অফিস।

আইএমডি বলেছে, উপকূলীয় এলাকার স্থলভাগে পৌঁছেছে ঘূর্ণিঝড় গুলাবের অগ্রভাগ। এভাবে অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূল এবং তৎসংলগ্ন দক্ষিণ উপকূলীয় ওড়িশায় এই ঘূর্ণিঝড়ের আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

তারা বলছে, আগামী তিন ঘণ্টার মধ্যে কলিঙ্গপত্তনম এবং গোপালপুরের উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড় গুলাব। বর্তমানে ঘূর্ণিঝড় গুলাবের কেন্দ্রটি কলিঙ্গপত্তম থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তরে অবস্থান করছে।

এর আগে আইএমডি ওড়িশার গোপালপুর এবং অন্ধ্রপ্রদেশের কলিঙ্গপত্তনমের মধ্যবর্তী এলাকায় এই ঘূর্ণিঝড় ঘণ্টায় ৯৫ কিলোমিটারের বেশি বাতাসের গতিবেগ নিয়ে আঘাত হানতে পারে বলে সতর্ক করে দেয়।

যদিও রোববার (২৬ সেপ্টেম্বর) সকালের দিকে বাতাসের গতিবেগ ঘণ্টায় সর্বোচ্চ ৮৫ কিলোমিটার হতে পারে বলে জানিয়েছিল আইএমডি।

এদিকে দ্য হিন্দু জানিয়েছে, রোববার সন্ধ্যায় ঘূর্ণিঝড় গুলাবের কারণে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার দুজন জেলে নিহত হয়েছে। আরও একজন জেলে নিখোঁজ রয়েছে।

তাদের সঙ্গে থাকার অপর তিন জেলে নিরাপদে তীরে পৌঁছেছে। তারা সাগর থেকে ফেরার পথে ঘূর্ণিঝড় গুলাবের মধ্যে পড়ে গেলে এই ঘটনা ঘটে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন