পাকিস্তানে রাষ্ট্রদূতের মেয়েকে ধর্ষণ ও শিরশ্ছেদ করে হত্যার বিচার শুরু

  21-10-2021 01:03PM

পিএনএস ডেস্ক: পাকিস্তানে সাবেক এক রাষ্ট্রদূতের মেয়েকে 'ধর্ষণের পর শিরশ্ছেদ' করে হত্যার বিচার শুরু হয়েছে। বুধবার (২০ অক্টোবর) ইসলামাবাদে এ বিচারপ্রক্রিয়া শুরু হয়।

গত জুলাইয়ে ২৭ বছরের নূর মুকাদ্দামকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনার প্রতিবাদে তখন দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ হয়। একই সঙ্গে লিঙ্গসহিংসতা আইনের সংস্কারের দাবি ওঠে।

নূর মুকাদ্দামের বাবা শওকত মুকাদ্দাম দক্ষিণ কোরিয়া ও কাজাখস্তানে পাকিস্তানের রাষ্ট্রদূত ছিলেন।

অভিযুক্ত আসামি জহির জাফর এক শিল্পপতির ছেলে। তিনি এ হত্যার দায় অস্বীকার করেছেন। অভিজাত পরিবার ও দ্বৈত নাগরিকত্ব থাকলেও বিচারের হাত থেকে অভিযুক্ত জাফর রেহাই পাবেন না, এমন আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

আদালতের বাইরে আইনজীবী শাহ খাওয়ার এএফপিকে বলেন, আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়েছে। প্রথম সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। পরবর্তী শুনানিতে আরও পাঁচজন সাক্ষ্য দেবেন।

এ হত্যাকাণ্ডে দেওয়া পুলিশি প্রতিবেদনে বলা হয়, বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় মুকাদ্দামের ওপর হামলা করা হয়। তিনি বেশ কয়েকবার জাফরের বাড়ি থেকে পালাতে চেষ্টা করেও পারেননি। বারবারই জাফরের বাড়ির কর্মীরা তাকে বাধা দিয়েছেন। জাফর তাকে ধর্ষণ করেন এবং লোহার মুষ্টি দিয়ে আঘাত করেন। এরপর তাকে ধারালো অস্ত্র দিয়ে শিরশ্ছেদ করেন।

এ মামলায় অন্য অভিযুক্ত ১১ জনের মধ্যে জাফরের মা-বাবা, বাড়ির কাজের লোকজন এবং প্রমাণ নষ্ট করে ফেলতে চেয়েছিলেন এমন ব্যক্তিরা রয়েছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন