বিদেশি শ্রমিক-পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে মালয়েশিয়া

  23-10-2021 10:39AM


পিএনএস ডেস্ক : করোনাভাইরাসের কারণে প্রায় ১৬ মাস বন্ধ থাকার পর আবারও বিদেশি শ্রমিকদের কাজে ফেরার অনুমতি দিতে যাচ্ছে মালয়েশিয়া। সেই সাথে লঙ্কাউই দ্বীপে বিদেশি পর্যটকদের অবকাশ যাপনের অনুমোদন দেবে মালয়েশিয়া। শুক্রবার দেশটির প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব এ বিষয়ে সম্মতি জানিয়েছেন।

এ ব্যাপারে প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি বলেন, 'বিদেশি শ্রমিকদের মালয়েশিয়ায় প্রবেশের ক্ষেত্রে, বিশেষ করে গাছ লাগানোর কাজের জন্য, একটি পদ্ধতির বিষয়ে শুক্রবার সম্মতি দিয়েছে ‘স্পেশাল কমিটি অব প্যানডেমিক ম্যানেজমেন্ট'।

তবে অন্যান্য শিল্পের ক্ষেত্রে প্রবাসী শ্রমিকদের কোটা এবং তাদের প্রবেশের তারিখ নির্ধারণের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানিয়েছেন।
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, আগামী নভেম্বরের মাঝামাঝি গ্রীষ্মপ্রধান লঙ্কাউই দ্বীপে বিদেশি কিছু পর্যটককে অবকাশ যাপনের অনুমোদন দেবে মালয়েশিয়া। মহামারীর পর প্রথমবারের মত এর সীমান্ত বিদেশি পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি জানান, কোভিড টিকার ডোজ সম্পন্ন করা বিশেষ পর্যটকদের অনুমোদন দিবে মালয়েশিয়া। তাদের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ থাকতে হবে এবং তাদের ৮০ হাজার ডলারের ভ্রমণ বীমাও থাকতে হবে। সূত্র: রয়টার্স

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন