ভারতে অ্যাকটিভ কেস কমলেও ২৪ ঘণ্টায় লাফিয়ে বাড়ল মৃত্যু

  23-10-2021 12:04PM


পিএনএস ডেস্ক : ভারতে তৃতীয় ঢেউকে রুখে দিতে লাগাতার করোনা টেস্ট এবং টিকাকরণে জোর দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও শুক্রবার দেশবাসীকে কোভিডবিধি নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান যেন নতুন করে উদ্বেগ বাড়াল। অ্যাকটিভ কেস কমলেও লাফিয়ে বাড়ল মৃতের সংখ্যা।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৩২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য বেশি। কেরালার পরিস্থিতি বেশ উদ্বেগজনক। দুর্গাপূজার পর কলকাতা তথা বাংলাতেও বেড়েছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর সেই সাথে এবার চিন্তা বাড়াল ঊর্ধ্বমুখী মৃতের সংখ্যা।

এক দিনে মারণ ভাইরাসে প্রাণ হারালেন ৬৬৬ জন। যা সাম্প্রতিক অতীতে দেখা যায়নি। উৎসবের মৌসুমে এই সংখ্যাটা নিঃসন্দেহে উদ্বেগের বিষয়। দেশে এখনো পর্যন্ত করোনার বলি ৪ লাখ ৫৩ হাজার ৭০৮ জন।

দেশের সার্বিক সংক্রমণ নিয়ন্ত্রণে থাকার পাশাপাশি আশার আলো দেখাচ্ছে করোনার নিম্নমুখী অ্যাকটিভ কেস। রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লাখ ৭৩ হাজার ৭২৮ জন। প্রতিদিনই একটু একটু করে কমছে সংখ্যাটা।

পরিসংখ্যান অনুযায়ী, এখনো পর্যন্ত দেশে ৩ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ১২৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৭ হাজার ৬৭৭ জন। উদ্বেগের মধ্যেও করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন এই করোনাজয়ীরাই।

ভাইরাস রুখে দিতে টিকাকরণকেই মূল হাতিয়ার করা হয়েছে। এখনো পর্যন্ত দেশে মোট ১০১ কোটি ৩০ লাখ ২৮ হাজার ৪১১ জন করোনার টিকা পেয়েছেন। এর মধ্যে গতকালই ভ্যাকসিন দেয়া হয়েছে ৬৮ লাখ ৪৮ হাজারের বেশি। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১৩ লাখ ৬৪ হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। সূত্র : সংবাদ প্রতিদিন


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন