বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু দুটোই বেড়েছে

  20-01-2022 12:16PM




পিএনএস ডেস্ক: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও আক্রান্ত দুটোই বেড়েছে। গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ২৯৬ এবং শনাক্ত হয়েছে ৩২ লাখ ১০ হাজার ১৩১ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ কোটি ৫৭ লাখ ১ হাজার ৩০০ এবং মৃত্যুর সংখ্যা ৫৫ লাখ ৭৪ হাজার ২৩৬ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এ তথ্য জানা গেছে। এতে আরও বলা হয়েছে, গত একদিনে বিশ্বে করোনায় থেকে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৯ হাজার ৪৬৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ২৭ কোটি ৯ লাখ ৬০ হাজার ৫৬৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর দিক থেকে হাজার অতিক্রম করেছে যুক্তরাষ্ট্র ১৯০৯ জন। এছাড়া মৃত্যুর দিক দিকে ৫০০ এবং ৫০০ অতিক্রমকারী দেশের তালিকায় রয়েছে রাশিয়া ৬৮৮, ভারত ৪৪২, ব্রাজিল ৩১৭, যুক্তরাজ্য ৪৩৮, ফ্রান্স ৩৭৫, ইতালি ৪৩৪ এবং পোল্যান্ড ৩৭৮।

গত একদিনে শনাক্তের দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র ৫ লাখ ৯৯ হাজার ৭৬৮ জন। এরপরে রয়েছে ফ্রান্স, ভারত, ইতালি, ব্রাজিল ও আর্জেন্টিনা। উল্লেখ, করোনার নতুন ধরণ ওমিক্রন শনাক্ত হওয়ার পর বিশ্বব্যাপী আবারও আক্রান্তের সংখ্যা ব্যাপক বেড়েছে। এবং নিয়ে বিশ্বে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে।


পিএনএস/আনোয়ার





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন