শ্রীলঙ্কায় টানা ৫ দিন লাইনে দাঁড়িয়ে বৃদ্ধের মৃত্যু

  24-06-2022 09:32AM


পিএনএস ডেস্ক :দুঃসময় আর কাটছে না শ্রীলঙ্কার। মূল্যবৃদ্ধির সমস্যায় ডুবে রয়েছে দেশটির সাধারণ মানুষ। তার সাথে রয়েছে জ্বালানি-জ্বালা। দীর্ঘ দীর্ঘ সময় লাইনে দাঁড়াতে গিয়েই ঘনিয়ে আসছে বিপদ।

বৃহস্পতিবার এমনই এক জ্বালানির লাইনে দাঁড়িয়ে থাকার সময় মৃত্যু হলো এক ৬৩ বছরের ট্রাকচালকের। ওই ব্যক্তি গত ৫ দিন ধরে টানা লাইনে দাঁড়িয়েছিলেন বলে জানা যাচ্ছে। এই নিয়ে গত কয়েক দিনে জ্বালানির জন্য লাইন দিতে গিয়ে মারা গেলেন ১০ জন ব্যক্তি।

আক্রান্তদের বয়স ৪৩ থেকে ৮৪-র মধ্যে। বেশির ভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে, লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাদের।

খবরে বলা হয়েছে, একটি পেট্রল পাম্পের সামনে গাড়ির মধ্যে পাওয়া গেছে ওই ব্যক্তির লাশ। এর আগে গত সপ্তাহে কলম্বোয় এভাবেই ৫৩ বছরের এক ব্যক্তির লাশ উদ্ধার হয় তিনি নিজের তিন চাকার গাড়ির মধ্যে মৃত অবস্থায় পড়ে ছিলেন।

উল্লেখ্য, সত্তর বছরে সবচেয়ে বড় আর্থিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে দ্বীপরাষ্ট্র। বিদেশী ঋণের ভারে জর্জরিত দেশের অর্থনীতি। এহেন পরিস্থিতিতে ‘পুরনো বন্ধু’ ভারত, চীন ও জাপানের কাছে সাহায্য চাওয়ার পরিকল্পনা করছে শ্রীলঙ্কা। ইতিমধ্যেই আর্থিক সঙ্কট মোকাবিলায় আন্তর্জাতিক অর্থ তহবিলের সাথেও আলোচনা চালাচ্ছে শ্রীলঙ্কা।

সংসদে দাঁড়িয়ে সেদেশের প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেছেন, 'বহু দিন ধরেই আমাদের বন্ধু ভারত, চীন ও জাপান। এই দুর্দিনে তাদের সাহায্য আমাদের খুবই প্রয়োজন।' সূত্র : সংবাদ প্রতিদিন

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন