করাচিতে লোডশেডিংয়ের প্রতিবাদে তুমুল বিক্ষোভ, সংঘর্ষ

  29-06-2022 09:41AM


পিএনএস ডেস্ক : পাকিস্তানের করাচিতে লোডশেডিংয়ের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রায় ২৪ ঘণ্টা ধরে চলা বিক্ষোভে অংশ নেওয়া লোকজন পুলিশের সঙ্গে সংঘর্ষেও জড়িয়েছে। এতে পুলিশের এক সদস্যসহ বেশ কয়েকজন বিক্ষোভকারী আহত হয়েছেন।

লোডশেডিংয়ের প্রতিবাদে গতকাল মঙ্গলবার করাচির মাউরিপুর এলাকা সহিংস হয়ে ওঠার এ তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যম জিও টিভি অনলাইন।

পাকিস্তানে বহু এলাকায় লোডশেডিং ব্যাপক আকার ধারণ করেছে। করাচির গদাপ টাউনে প্রতিদিন ১৮ ঘণ্টার বেশি লোডশেডিং হয়। শাহ ফয়সাল কলোনি, মালির, সুরজানি টাউন ও গুলিস্তান-ই-জওহরসহ কিছু এলাকায় দৈনিক ১৪ ঘণ্টা করে লোডশেডিং হচ্ছে।

ওই এলাকার অভিবাসীদের অভিযোগ, তারা বকেয়া পাওনা পরিশোধ করা সত্ত্বেও অব্যাহতভাবে লোডশেডিং হচ্ছে। এর প্রতিবাদে রাস্তায় নামে জনতা। পুলিশ এবং রেঞ্জারসরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু বিক্ষোভকারীরা পিছু না হটে, তাদের দিকে ইটপাটকেল ছুড়তে থাকে।

করাচির মাউরিপুর এলাকায় গতকাল সোমবার রাতে শুরু হওয়া বিক্ষোভ আজ মঙ্গলবার সন্ধ্যার পর শেষ হয়। কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে স্থানীয়রা ঘরে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিলে এ বিক্ষোভের সমাপ্তি ঘটে।

ডেপুটি কমিশনার আবদুল সাত্তার জানান, বিক্ষোভের কারণে এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। মঙ্গলবার মাউরিপুলের আইসিটি ব্রিজ থেকে লিয়ারি এক্সপ্রেসওয়ে পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে যায়।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন