যুদ্ধের মাঝেই ইউক্রেনে রেস্তোরাঁ চালু করছে ম্যাকডোনাল্ড’স?

  13-08-2022 10:15AM




পিএনএস ডেস্ক : যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আবারও রেস্তোরাঁ খোলার ঘোষণা দিয়েছে । গত ২৪ ফেব্রুয়ারি সাবেক সোভিয়েত ইউনিয়নের দেম্যাকডোনাল্ড’সশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া। এরপর সেখানে কার্যক্রম স্থগিত করেছিল মার্কিন ফাস্টফুড জায়ান্ট ম্যাকডোনাল্ড’স।

সংস্থাটি জানিয়েছে, ইউক্রেনে পুনরায় রেস্তোরাঁ খোলার পদক্ষেপটি খুব ছোট। তবে এই উদ্যোগ স্বাভাবিকতার একটি গুরুত্বপূর্ণ অনুভূতি পুনরুদ্ধারে সহায়তা করবে। রাজধানী কিয়েভ ও পশ্চিম ইউক্রেনের নিরাপদ হিসেবে বিবেচিত এলাকায় পর্যায়ক্রমে রেস্তোরাঁর কার্যক্রম চালু করা হবে।

যুদ্ধ শুরুর আগে ইউক্রেনে ম্যাকডোনাল্ড’স-এর শতাধিক রেস্তোরাঁ ছিল। তবে সংঘাতের কারণে সেগুলো বন্ধ থাকলেও বার্গার জায়ান্টটি দেশটিতে থাকা ১০ হাজারেরও বেশি কর্মীকে মজুরি দেওয়া অব্যাহত রেখেছে।

প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট পল পমরয় ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বলেছেন, “আমরা আমাদের কর্মীদের সঙ্গে বিস্তারিত কথা বলেছি। তারা কাজে ফিরে আসার এবং ইউক্রেনে পুনরায় রেস্তোরাঁগুলো চালুর দৃঢ় ইচ্ছা প্রকাশ করেছেন। পাশাপাশি ইউক্রেনীয় কর্মকর্তারাও পরামর্শ দিয়েছেন যে, ব্যবসাগুলো পুনরায় চালু করা স্থানীয় অর্থনীতি এবং ইউক্রেনের নাগরিকদের সমর্থন দেবে।” সূত্র: বিবিসি, দ্য গার্ডিয়ান

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন