শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন জেলেনস্কি

  30-09-2022 03:18PM



পিএনএস ডেস্ক : নিজেদের চার অঞ্চলকে রাশিয়ার সঙ্গে যুক্ত করার প্রেক্ষিতে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক ডেকেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বৃহস্পতিবার এক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

জেলেনস্কির দফতর জানায়, ইউক্রেনের জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা কাউন্সিল শুক্রবার শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করবেন জেলেনস্কি।

কাউন্সিলের সেক্রেটারি ওলেস্কি ডেনিলভ বলেন, শীর্ষ নেতাদের বৈঠকে আমাদের দেশের জন্য বড় ধরনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নেয়া হবে বলে আশা করছি।

জেলেনস্কি বারবার বলেছেন, রাশিয়ায় ইউক্রেনের চার অঞ্চল যুক্ত হওয়ার নামে আয়োজন করা গণভোট অবৈধ এবং এ নিয়ে শক্তিশালী প্রতিক্রিয়া জানাবে ইউক্রেন।

ইউক্রেনের জাতীয় নিরাপত্তা এবং প্রতিরক্ষা কাউন্সিলের মধ্যে রয়েছে সেনাবাহিনীর কমান্ডিং প্রধান, প্রতিরক্ষা, পররাষ্ট্র, প্রধানমন্ত্রী, ইউক্রেনের নিরাপত্তা বিভাগ। কাউন্সিলের কাজ হচ্ছে- প্রেসিডেন্টের সঙ্গে ইউক্রেনের নিরাপত্তা নীতির উন্নয়ন ও সমন্বয় করা।

উল্লেখ্য, ক্রেমলিন জানায়, শুক্রবার মস্কোর সঙ্গে ইউক্রেনের চারটি অঞ্চলকে যুক্ত করার ঘোষণা ও সমঝোতা স্বাক্ষর করবেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে কিয়েভ ও তার পশ্চিমা মিত্ররা একে সাজানো গণভোট হিসেবে উল্লেখ করে নিন্দা জানাচ্ছে।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন