রাশিয়াকে ড্রোন সরবরাহের দাবি আবারও প্রত্যাখ্যান ইরানের

  04-10-2022 09:44AM



পিএনএস ডেস্ক: ইউক্রেন যুদ্ধে ব্যবহার করার জন্য রাশিয়া ইরানের কাছ থেকে কমব্যাট ড্রোন সংগ্রহ করেছে এমন দাবি প্রত্যাখ্যান করেছে ইরান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি বিষয়টিকে ‘ভিত্তিহীন’ বলে উল্লেখ করেছেন। ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে পশ্চিমা গণমাধ্যমগুলো গত কিছুদিন ধরে এই দাবি করে আসছিল।

এ সম্পর্কে কানয়ানি বলেন, রাশিয়াকে ড্রোন সরবরাহের খবর নিশ্চিত করতে পারছে না ইরান এবং এ ধরনের অভিযোগকে ভিত্তিহীন মনে করছে তেহরান। তিনি বলেন, চলমান সংঘাতের শুরু থেকে ইরান নিজের নিরপেক্ষ অবস্থান ঘোষণা ও যুদ্ধের বিরোধিতা করে আসছে।

ইরানের এই মুখপাত্র বলেন, পররাষ্ট্রমন্ত্রী আমির-আব্দুল্লাহিয়ান গত কয়েক মাসে ইউক্রেন ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে একাধিকবার আলাপ করার সময় শান্তিপূর্ণ ও রাজনৈতিক উপায়ে চলমান সংকটের অবসান ঘটানোর আহ্বান জানিয়েছেন। এক্ষেত্রে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে আলোচনায় মধ্যস্থতা করারও প্রস্তাব দিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

ইউক্রেনের সেনাবাহিনী গত সোমবার ইরানের বিরুদ্ধে একটি অভিযোগের পুনরাবৃত্তি করে বলেছে, ইউক্রেন যুদ্ধে ইরানের শাহেদ-১৩৬ মডেলের ড্রোন ব্যবহার করছে রাশিয়া। ইরান এর আগেও একাধিকবার রাশিয়াকে ড্রোন সরবরোহের দাবি প্রত্যাখ্যান করেছে। সূত্র : পার্সটুডে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন