৯টি মামলায় জামিন পেলেন ইমরান খান

  18-03-2023 10:30AM



পিএনএস ডেস্ক: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গতকাল শুক্রবার ৯টি মামলা থেকে অন্তর্বর্তী জামিন দিয়েছে লাহোর হাইকোর্ট। এর মধ্যে মধ্যে ৮টি মামলাই সন্ত্রাসবাদের অভিযোগে। এছাড়া তোষাখানা মামলায় ইমরান খানের গ্রেফতারি পরোয়ানা স্থগিত করা হয়েছে ১৮ মার্চ পর্যন্ত।

দেশটির সংবাদসংশ্লিষ্ট সম্প্রচারমাধ্যম জিও টিভি জানিয়েছে, শুক্রবার (১৭ মার্চ) নিজে লাহোর হাইকোর্টে আসেন পিটিআই প্রধান। পরে তিনি আদালতের কাছে সন্ত্রাসবাদের ৮টি মামলা ও একটি সাধারণ মামলা থেকে জামিন চেয়ে আবেদন করেন। সন্ত্রাসবাদের মামলাগুলোর শুনানি হয় বিচারক তারিক সালিম শেখ ও বিচারক ফারুক হাইদারকে নিয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চে। এসব মামলার মধ্যে ইসলামাবাদে দায়ের হওয়া পাঁচটিতে আগামী ২৪ মার্চ ও লাহোরে দায়ের হওয়া তিনটি থেকে আগামী ২৭ মার্চ পর্যন্ত জামিন দেন আদালত।

সাধারণ মামলায় ইমরানকে আগামী ২৭ মার্চ পর্যন্ত জামিন দেওয়া হয়েছে। জামিনের আদেশ ঘোষণা করেন বিচারক তারিক সালিম শেখ। খবরে বলা হয়েছে, জামিন নিতে ইমরান তার জামান পার্কের বাড়ি থেকে লাহোর হাইকোর্টে যান। তার গাড়ি বহরের সঙ্গে কয়েক হাজার সমর্থকও আদালত প্রাঙ্গণ পর্যন্ত যান। তাদের হাতে ছিল লাঠি ও লোহার রড।

এর আগে, ইসলামাবাদ হাইকোর্টে তোষাখানা দুর্নীতি মামলায় ইমরানের বিরুদ্ধে হওয়া অ-জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করা হয়। আজ শনিবার (১৮ মার্চ) তোষাখানার মামলায় হাজিরা দিতে ইসলামাবাদের একটি দায়রা আদালতে যাবেন তিনি।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন