হঠাৎ ইউক্রেনে পুতিন

  19-03-2023 04:35PM

পিএনএস ডেস্ক : রুশ বাহিনীর দখল করা দোনেৎস্ক অঞ্চলের ইউক্রেনীয় শহর মারিউপোল পরিদর্শন করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো ইউক্রেন গেলেন রুশ প্রেসিডেন্ট।

ক্রেমলিনের বরাত দিয়ে রোববার (১৯ মার্চ) সংবাদমাধ্যম তাস জানিয়েছে, হেলিকপ্টারে করে পুতিন মারিউপোল যান। শহরের বেশ কয়েকটি এলাকা তিনি ঘুরে দেখেন।

এসময় পুতিন সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

এর আগে অঘোষিত এক সফরে ক্রিমিয়া সফর করেন রুশ প্রেসিডেন্ট। ইউক্রেনের কাছ উপদ্বীপটি দখলে নেওয়ার নবম বার্ষিকী উপলক্ষে শনিবার (১৮ মার্চ) এই সফরে যান তিনি।

সফরকালে সেভাস্তোপলে রাশিয়ার নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজায়েভ পুতিনকে অভ্যর্থনা জানান। ক্রিমিয়ায় রুশ প্রেসিডেন্ট একটি নতুন শিশু কেন্দ্র ও আর্ট স্কুল দেখতে গিয়েছিলেন।

রাশিয়ার রাষ্ট্রীয় টিভির ফুটেজে, শনিবার পুতিনকে কৃষ্ণ সাগরের বন্দর শহর সেভাস্তোপল পরিদর্শন করতে দেখা যায়। তার সঙ্গে ক্রিমিয়ায় মস্কো-নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজায়েভও ছিলেন।

এক কর্মকর্তা বলেছেন, ‘প্রেসিডেন্ট ভ্লাদিমির ভ্লাদিমিরোভিচ পুতিন ব্যক্তিগতভাবে এখানে এসেছিলেন। নিজেই গাড়ি চালিয়ে। রুশ প্রেসিডেন্ট সবসময় সেভাস্তোপল ও সেভাস্তোপলের জনগণের সঙ্গে আছেন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন