পোষ্য মোরগের নিরাপত্তা চেয়ে থানায় হাজির নারী!

  30-03-2023 10:19AM



পিএনএস ডেস্ক: পোষ্য মোরগের জন্য পুলিশি নিরাপত্তা চেয়ে থানায় হাজির হলেন এক নারী। শখ করে ওই মোরগটি কিনে সন্তানের মতো লালনপালন করছিলেন তিনি। তার দাবি, প্রতিবেশীদের কুনজরে প্রাণ শংসয় দেখা দিয়েছে সেই মোরগের। যে কোনও দিন তার প্রিয় পোষ্যকে চুরি করে খেয়ে ফেলতে পারে অন্য কেউ। যে কারণে বাধ্য হয়েই থানায় গিয়ে নালিশ জানিয়েছেন তিনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ছত্তিশগড়ের রাইপুরের রতনপুর থানা এলাকার। মোরগের মালিক জানকী বাঈ বিজর। তার অভিযোগ, পাশের বাড়ির দম্পতি তার মোরগটির উপর নজর পড়েছে। কুমতলব করছে তারা। প্রিয় পোষ্যকে হত্যা করে তার মাংস খেতে চায় তারা। মাঝে একদিন মোরগটিকে চুরির চেষ্টাও চালায় তারা। যদিও ব্যর্থ হয়।

এমন অবস্থায় মোরগটিকে ঘরের মধ্যে রাখা শুরু করেন জানকী। এরপরেও বিপদ এড়ানো যায়নি। একদিন কাজে বের হয়েছিলেন। বাড়ি ফিরে দেখেন ঘরে মোরগ নেই। ওই দম্পতির বাড়ি ছুটে গিয়ে দেখেন, দড়ি দিয়ে বাঁধা হয়েছে তার প্রিয় পোষ্যকে। সেটিকে কেটে খাওয়ার প্রস্তুতি চলছে। সেদিন ঝগড়া, এমনকি তাদের সঙ্গে হাতাহাতি করে মোরগটিকে ঘরে ফেরাতে সক্ষম হন তিনি।

এরপরেই মোরগের নিরাপত্তা চেয়ে থানায় হাজির হন জানকী। রতনপুর থানার পুলিশ জানিয়েছে, আপতত দুই পক্ষের সঙ্গে কথা বলে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের চেষ্টা করা হয়েছে। এরপরও ঝামেলা না মিটলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে। সূত্র- দ্যা নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন