ফিলিপাইনে ফেরিতে অগ্নিকাণ্ডে প্রাণহানী বেড়ে ২৮

  30-03-2023 10:51PM

পিএনএস ডেস্ক : ফিলিপাইনে যাত্রীবাহী ফেরিতে অগ্নিকাণ্ডে প্রাণহানির সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে। বুধবার সন্ধ্যায় দেশটির দক্ষিণের বাসিলান প্রদেশের কাছাকাছি সমুদ্রে ফেরিতে আগুন লাগার পর ৩৫ জন ক্রুসহ ২৩০ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কোস্ট গার্ডের কর্মকর্তা। বৃহস্পতিবার সংবাদ সংস্থা নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও এর কোস্টগার্ড প্রধান কমোডোর রেজার্ড ফারফি ডিজেডএমএম রেডিও স্টেশনকে জানিয়েছেন, এয়ারকন্ডিশন কেবিন থেকে আগুনের সূত্রপাত।

তিনি বলেন, প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে ১০ জনের মৃতদেহ উদ্ধার করি আমরা, তারা ডুবে মারা গেছে। তারপর জাহাজটির ভেতরে ওই কেবিনে আরও ১৮ জনের মৃতদেহ পাওয়া যায়। তাদের শরীর পুরোপুরি দগ্ধ হয়ে গেছে। মৃতদের মধ্যে তিন শিশু রয়েছে। এছাড়া বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফেরিটির যাত্রীধারণ ক্ষমতা ৪৩০ জন।

কোস্টগার্ডের শেয়ার করা ছবিতে দেখা গেছে, আগুন লাগা এমভি লেডি মেরি জয় থ্রি জাহাজে পানি ছিটানো হচ্ছে। অপরদিকে উদ্ধার করা যাত্রীদের তীরে নিয়ে যাওয়া হয়েছে।

কোস্টগার্ড জানিয়েছে, তারা একটি তদন্তে এবং নিরাপত্তা মূল্যায়নে সহযোগিতা করছে, পাশাপাশি তেল চুইয়ে পড়ার কোনো ইঙ্গিত আছে কিনা তা পরীক্ষা করে দেখছে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন