পাকিস্তানে খাবার সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয়ে মৃত ১১

  31-03-2023 11:32PM

পিএনএস ডেস্ক : পাকিস্তানে পদদলিত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের সবাই নারী এবং শিশু। আহত হয়েছেন আরও কয়েকজন। শুক্রবার (৩১ মার্চ) দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর করাচিতে এই ঘটনা ঘটে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

পুলিশ জানিয়েছে, রমজান উপলক্ষে খোলা করাচির একটি খাদ্য বিতরণ কেন্দ্রে খাবার সংগ্রহ করতে গিয়েছিল কয়েক শ নারী ও শিশু। এক পর্যায়ে লাইনে থাকারা একে অপরকে ধাক্কা দিতে শুরু করলে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। ধাক্কাধাক্কির এক পর্যায়ে অনেকেই পদদলিত হন। অনেকে পাশের নালায় পড়ে যান।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মুগীস হাশমি জানিয়েছেন, নিহতদের মধ্যে ৮ জন নারী এবং বাকি ৩ জন শিশু।

স্থানীয় পুলিশ সুপার ফিদা হোসাইন জুনেরি বলেছেন, এফকে ডাইং কোম্পানি নামে একটি প্রতিষ্ঠান তাদের কর্মীদের পরিবারের সদস্যদের মাঝে যাকাত বিতরণের জন্য আসতে বলেছিল। কিন্তু খবর পেয়ে কর্মীদের পরিবারের বাইরেও বিপুল সংখ্যক নারী ও শিশু উপস্থিত হয় ঘটনাস্থলে। পরে বিষয়টি টের পেয়ে কারখানা কর্তৃপক্ষ গেট বন্ধ করে দেয় এবং ভেতরে লাইন করে দাঁড়াতে বলে। স্থানীয় পুলিশ এ ব্যাপারে অবগত ছিল না।

পুলিশ সুপার আরও জানান, পরে এক পর্যায়ে গাদাগাদি করে দাঁড়িয়ে থাকা নারীরা তীব্র গরমে অধৈর্য হয়ে পড়েন এবং একে অপরকে ধাক্কা দেয়া শুরু করেন। একপর্যায়ে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হলে পদদলিত হয়ে মারা যান কয়েকজন।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি এই পদদলনের ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন